ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

প্রথা ভেঙে ‘স্পেশাল রুম’ দেয়া হল মেসিকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
প্রথা ভেঙে ‘স্পেশাল রুম’ দেয়া হল মেসিকে

বিশ্বকাপ সামনে রেখে পাঁচ তারকা হোটেলে না থেকে কাতার বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে ক্যাম্প সাজিয়েছে আর্জেন্টিনা। মূলত খোলামেলা প্রকৃতির সঙ্গে মিশে যেতেই এই সিদ্ধান্ত।

সেই ছাত্রাবাসে দলের প্রত্যেককেই রুম ভাগাভাগি করে থাকতে হচ্ছে। শুধুমাত্র লিওনেল মেসি বাদে।  

আর্জেন্টিনার প্রথা ভেঙ্গে ‘স্পেশাল রুমে’ থাকতে দেওয়া হয়েছে মেসিকে। যেখানে এই পিএসজি ফরোয়ার্ড একাই থাকছেন। তবে আগে এমনটা ছিল না। গত আট বছরে বরাবরই মেসির রুমমেট হিসেবে থেকেছেন সের্হিও আগুয়েরো। সেই যুব দল থেকে একসঙ্গে খেলেছেন তারা। তাই ঘনিষ্ঠতাও বেশি।

কিন্তু হৃদরোগে সমস্যাজনিত কারণে অনিচ্ছা সত্ত্বেও গত বছর ফুটবল থেকে অবসর নেন আগুয়েরো। তাই গত মৌসুমে বার্সেলোনায় যোগ দিয়ে পাঁচ ম্যাচের বেশি খেলতে পারেননি। এরপর বুটজোড়া তুলে রাখতে হয়েছে এই ফরোয়ার্ডকে। অবসর না নিলে হয়তো আজ আর্জেন্টিনার বিশ্বকাপ দলে থাকতে পারতেন তিনি। তবে বিশ্বকাপে আর্জেন্টিনাকে সমর্থন দিতে ঠিকই কাতারে পৌঁছে গেছেন আগুয়েরো।  

তবে মেসিকে আলাদা রুম দেওয়া হয়েছে এজন্যই যে, যাতে করে বিশ্বকাপটা মনের আনন্দে উপভোগ করতে পারেন তিনি। কেননা শিরোপা জেতার অসম চাপ নিয়ে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে নামবেন এই ফরোয়ার্ড। চাপকে পেছনে ফেলে ফুরফুরে মেজাজে থাকারই পরামর্শ দিলেন কোচ লিওনেল স্কালোনি, ‘বাকিদের যা বলেছি, মেসির প্রতিও আমার বার্তাটা একই থাকবে। তার বিশ্বকাপকে উপভোগ করতে, মাঠে ভালো সময় কাটাতে হবে। তখন নিশ্চিতভাবে সেই খেলাটা খেলতে পারবে যেমনটা আমরা জানি সে কী করতে পারে। এর বাইরে তাকে কিছু বলিনি আমরা। আবারও বলছি ব্যাপারটা শুধু উপভোগ করার, কারণ শুধু আর্জেন্টাইনরা নয় সবাই অনির্দিষ্টকালের জন্য তার খেলা দেখতে চায়। ’

ছাত্রাবাসে মেসির পরের রুমটা রদ্রিগো দে পল ও নিকোলাস ওতামেন্দি।  বিপরীত রুমে একসঙ্গে থাকছেন আনহেল দি মারিয়া ও লিয়ান্দ্রো পারদেস।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
এএইচএস
 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।