ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মানের জন্য খেলবে সেনেগাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
মানের জন্য খেলবে সেনেগাল

শত স্বপ্ন বুনেও শেষমেষ ইনজুরি বিশ্বকাপ থেকে ছিটকে দিল সাদিও মানেকে। তার ঝরে পড়াটা সেনেগালের জন্য বিরাট ধাক্কা হিসেবেই আসে।

কেননা আফ্রিকান চ্যাম্পিয়নরা বিশ্বমঞ্চে আফ্রিকার সেরা খেলোয়াড়কেই পাচ্ছে না। তবে মানে ছিটকে গেলেও সেনেগালকে খেলতে তো হবে। আর তারা খেলবে মানের জন্যই।

আগামীকাল নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে সেনেগাল। ফিফা ফেয়ার প্লে নীতির কারণে গত বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল তাদের। তবে এবারের আসরে নিজেদের ছাড়িয়ে যেতে চায় তারা। কিন্তু মানেকে ছাড়া সেনেগাল গ্রুপ পর্ব পেরোতে পারবে তো?

নেদারল্যান্ডস ম্যাচকে সামনে রেখে ডিফেন্ডার কালিদু কুলিবালি বলেন, 'হ্যাঁ, এটা সত্যি যে আমরা বিশ্বকাপে মানেকে মিস করব। সে আমাদের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং একজন নেতা। যখন জেনেছি সে বিশ্বকাপে খেলতে পারবে না তখন কিছুটা দুঃখ পেয়েছিলাম। ' 

কুলিবালি যোগ করেন, 'তবে আমাদের কাজ চালিয়ে যেতে হবে এবং তার  জন্য খেলতে হবে। কারণ সে খুব করেই চেয়েছিল খেলতে। তাই আমি মনে করি সেনেগাল দল তার জন্য খেলবে এবং আমরা সবাইকে দেখাব যে তারা আমাদের ওপর আস্থা রাখতে পারে। '

এবারই প্রথম ক্লাব ফুটবল মৌসুমের বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে। তবে আফ্রিকান দলগুলোর জন্য এ আর নতুন কী! বরাবরই মৌসুমের মাঝপথে অনুষ্ঠিত হয়ে থাকে আফ্রিকান কাপ অফ নেশনস। তাই একটা দিক থেকে এগিয়েই আছে সেনেগাল।  

কুলিবালি বলেন, 'এবারের বিশ্বকাপ অনেকগুলো দলের জন্য কঠিন হবে, তবে আমরা জেতার জন্যই খেলব। আমি মনে করি সব আফ্রিকান দলই মৌসুমের মাঝপথে খেলার ব্যাপারে অভ্যস্ত। কারণ আমরা সবসময় ডিসেম্বরে ক্লাব ছেড়ে আফ্রিকা কাপ খেলি। '

এদিকে মানের পরিবর্তে মুসা এন'দিয়েকে দলে ডেকেছে সেনেগাল।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।