ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার ফাইনালে শেখ রাসেল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার ফাইনালে শেখ রাসেল

মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল শেখ রাসেল ক্রীড়া চক্র। এই জয়ে গ্রুপের সেরা হয়ে শেষ আটে যাওয়া নিশ্চিত করল দলটি।

 

স্বাধীনতা কাপের গ্রুপ 'এ'-এর ম্যাচে আজ গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে ৩-০ গোলের বড় জয় পেয়েছে শেখ রাসেল। একটি করে গোল করেছেন চার্লস দিদিয়ের, মোহাম্মদ ইব্রাহিম ও এমফন সানডে উদোহ।

ম্যাচের শুরু থেকেই ছন্দময় ফুটবল খেলেছে শেখ রাসেল। গোছানো আক্রমণে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় তারা। কর্নার থেকে আসা বলে হেডে জাল খুঁজে নেন চার্লস দিদিয়ের।  ওই ব্যবধান নিয়েই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ইব্রাহিমের গোলে ব্যবধান বাড়ায় শেখ রাসেল। সতীর্থের বাড়ানো পাস পেয়ে মোহামেডানের দুই ডিফেন্ডারকে কাটিয়ে বাম পায়ের প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন জাতীয় দলের এই ফরোয়ার্ড।  

৫৯তম মিনিটে তৃতীয় গোলটি করেন এমফন সানডে উদোহ। অফসাইড ফাঁদ ভেঙে আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে অনায়াসে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ান এই ফরোয়ার্ড।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্র'তে সাত পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা শেখ রাসেল। সমান ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় হয়ে শেষ আটে মোহামেডান।  

দিনের আরেক ম্যাচে বাংলাদেশ নৌবাহিনীকে ৩-১ ব্যবধানে হারিয়েছে ফর্টিস এফসি। তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব থেকে বিদায় নিল ফর্টিস। আর তিন ম্যাচই হেরে যাওয়া নৌবাহিনী খালি হাতে বিদায় নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।