ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘ভুলে গেলে চলবে না, আর্জেন্টিনা এখনও চমৎকার দল’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
‘ভুলে গেলে চলবে না, আর্জেন্টিনা এখনও চমৎকার দল’

বিশ্বকাপে নিজেদের শুরুর ম্যাচেই করলো বাজিমাত, ৩৬ ম্যাচ ধরে অপরাজিত আর্জেন্টিনাকে হারিয়ে রেকর্ডও গড়লো সৌদি আরব। আলবেসিলেস্তাদের বিপক্ষে প্রথম জয়ে উছ্বসিত দলটির কোচ হার্ভে রেনার্দ।

তবে আর্জেন্টিনা যে দারুণ দল, সেটিও অস্বীকার করেননি ফরাসি এই কোচ।

প্রথমার্ধে সৌদি আরবকে নাকানি-চুবানি খাইয়েছে আর্জেন্টিনা। পেনাল্টি থেকে মেসি গোল করার পর আরও তিনবার বল জালে পাঠায় তারা। তবে ভাগ্য ভালো ছিল সৌদির; অফসাইড প্রযুক্তিতে পরের কোনোটিই গোল ধরা হয়নি। এতেই হতাশ হয়ে পড়ে আলবেসিলেস্তারা। আর সেই সুযোগই কাজে লাগায় সৌদি। বিরতির পর খেলতে নেমে পাঁচ মিনিটের মধ্যে দুই গোল দিয়ে দলকে জেতান সালেহ আল সেহরি ও সালেম আল-দাওয়াসরি।

ম্যাচশেষে সংবাদ সম্মেলনে সৌদি কোচ তাই বলেই দিয়েছেন, এই জয়ে খুব বেশি আনন্দ না করতে। এখনও খুশি নন তিনি। বিশেষ করে প্রথমার্ধে যদি একটি গোলও ধরা হতো, তবে ফলাফল অন্যরকম হতে পারতো। অপরদিকে আর্জেন্টিনাকে এখনও চমৎকার দল হিসেবে আখ্যায়িত করেছেন সাবেক এই আইভরি কোস্ট ও জাম্বিয়ার কোচ।

হার্ভে রেনার্দ বলেন, ‘আকাশের সবগুলো তারা আমাদের জন্য লাইন ধরে দাঁড়িয়ে ছিল। কিন্তু এটা ভুলে গেলে চলবে না; আর্জেন্টিনা এখনও চমৎকার দল। এটাই ফুটবল, মাঝে-মধ্যে এমন পাগলাটে মুহূর্ত ঘটে। ’

আর্জেন্টিনার বিপক্ষে জয় নিয়ে খুব বেশি উচ্ছ্বাস করতে নারাজ সৌদি কোচ। তার চোখ পরবর্তী দুই ম্যাচে, ‘বিশ মিনিট ধরে আমরা উদযাপন করেছি। এটাই অনেক। এখনও সামনে দুই ম্যাচ বাকি আছে। ’

গ্রুপপর্বের পরবর্তী ম্যাচে আগামী ২৬ নভেম্বর পোল্যান্ডের মুখোমুখি হবে সৌদি আরব। ১ ডিসেম্বর শেষ ম্যাচে মেক্সিকোর বিপক্ষে লড়বে দলটি।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।