ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ক্রোয়েশিয়াকে রুখে দিল মরক্কো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
ক্রোয়েশিয়াকে রুখে দিল মরক্কো

ফের অঘটন দেখলো কাতার বিশ্বকাপ। গতকাল সৌদি আরবের কাছে হেরে বসেছিল আর্জেন্টিনা।

এবার ২০১৮ বিশ্বকাপের রানার্স-আপ ক্রোয়েশিয়াকে রুখে দিল মরক্কো।  

আল বাইত স্টেডিয়ামে আজ গ্রুপ 'এফ'-এর ম্যাচে গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে ম্যাচটি।  

বিশ্বকাপের মঞ্চে আজ প্রথমবারের মতো মরক্কোর মুখোমুখি হয়েছিল ক্রোয়াটরা। প্রথম দেখাতেই চমকে দিল উত্তর আফ্রিকার দেশটি। যদিও শুরুতে আধিপত্য বিরাজ করেছিলেন মদ্রিচরা। কিন্তু ১৮তম মিনিটে স্রোতের বিপরীতে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়ে যায় মরক্কানরা। কিন্তু পোস্টের সামনে বল পেয়েও অল্পের জন্য মাথা ছোঁয়াতে পারেননি ইউসেফ এন-নেসিরি।  

প্রথমার্ধের যোগ করা সময়ে অবশ্য দুটি সুযোগ পেয়েছিল ক্রোয়েশিয়া। প্রথমে ছয় গজ বক্স থেকে শট নিয়েছিলেন নিকোলা ভ্লাসিচ। কিন্তু মরক্কান গোলরক্ষক ইয়াসিন বোনো দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন। পরের মিনিটে রিয়াল মাদ্রিদ তারকা মদ্রিচের শটে বল বারের ওপর দিয়ে যায়।

দ্বিতীয়ার্ধেও ক্রোয়েশিয়াকে বারবার হতাশ করে মরক্কোর ডিফেন্স। উল্টো মরক্কো দুইবার লক্ষ্যের খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিল। কিন্তু ডিফেন্ডার নুসে মাসাওয়ির ডাইভিং হেড শেষ মুহূর্তে ফেরে। এরপর আশরাফ হাকিমির দূরপাল্লার শট ঠেকিয়ে দেন ক্রোয়াট দমিনিক লিভাকভিচ। বাকি সময় দুই দলই কার্যকর আক্রমণ শানাতে ব্যর্থ হওয়ায় ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।  

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।