ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘ফাইনালে চোখ রেখে খেলতে হবে’, নেইমারদের প্রতি পেলের বার্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
‘ফাইনালে চোখ রেখে খেলতে হবে’, নেইমারদের প্রতি পেলের বার্তা

‘হেক্সা’ জয়ের মিশনে কাতার বিশ্বকাপে আজ প্রথম মাঠে নামছে ব্রাজিল। প্রতিপক্ষ সার্বিয়া।

 বাস্তবতার বিচারে সার্বিয়া থেকে যোজন যোজন ব্যবধানে এগিয়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু প্রতিপক্ষ যেমনই হোক তাদের সম্মান দিয়ে খেলার পরামর্শ দিলেন কিংবদন্তি ফুটবলার পেলে। শুধু তা-ই নয় ফাইনালের প্রতি ‘ফোকাস’ রেখেই নেইমারদের প্রতিটি ম্যাচ খেলার  বার্তা দিলেন তিনি।  
 

শারীরিক সমস্যার কারণে কাতার বিশ্বকাপ মাঠে বসে উপভোগ করতে পারছেন না পেলে। গতবার রাশিয়া বিশ্বকাপেও দেখা যায়নি সর্বকালের অন্যতম সেরা ফুটবলারকে। তবে টিভি পর্দায় ঠিকই চোখ রাখছেন তিনি। তাই ম্যাচের ঘণ্টা তিনেক আগে ইনস্টাগ্রামে নেইমারদের জন্য ছড়িয়ে দিলেন অনুপ্রেরণার সুবাস।   

পেলে লিখেন, ‘আজ আমরা নতুন এক গল্প লিখতে শুরু করছি। আকার ও ঐতিহ্যের বিচারে প্রতিপক্ষ যেমনই হোক না কেন; তাদেরকে সম্মান দেওয়া উচিত এবং ফাইনালের প্রতি দৃষ্টি রেখে প্রতিটি ম্যাচ খেলতে হবে। সুন্দর খেলাটা জরুরী, তবে হ্যাঁ একইভাবে মাঠের মধ্যে সবকিছু উজাড় করে দেওয়াও আবশ্যক। আজ ২০ কোটিরও বেশি মানুষের হৃদয়ে থাকব আমরা, আমাদের অর্জনের সঙ্গে তারাও স্পন্দিত হবে। ’

পেলে আরো যোগ করেন, ‘আমি এই ছবিগুলো (ইনস্টাগ্রামে) তোমাদের অনুপ্রাণিত করার জন্য পাঠিয়েছি। ইচ্ছে করেই, আমি ড্রিবলের বদলে যুদ্ধের ছবিগুলোকেই বেছে নিয়েছি। সকল ইতিবাচক শক্তিগুলো প্রেরণ করছি তোমাদের। আমি নিশ্চিত, শেষটা সুখের হবে। ইশ্বর তোমাদের আশীর্বাদ করুক। এই ট্রফিটা বাড়িতে নিয়ে আসো। ’

বিশ্বকাপে ব্রাজিলের পাঁচ শিরোপার মধ্যে তিনটিতেই (১৯৫৮ , ১৯৬২, ১৯৭০) অংশ ছিলেন পেলে। এদিকে আজ সার্বিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করলেই তাকে ছাড়িয়ে ব্রাজিলের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক হবেন নেইমার।

বাংলাদেশ সময়: ২২০৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২

এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।