ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ফুটবল

‘লাল কার্ড’ খেলা বদলে দিয়েছে : বেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
‘লাল কার্ড’ খেলা বদলে দিয়েছে : বেল

শেষ মুহূর্তের নাটকীয়তায় ইরানের কাছে ২-০ গোলে হারল ওয়েলস।  এই ম্যাচেই কাতার বিশ্বকাপে প্রথমবারের মতো দেখা গেল লাল কার্ড।

৮৫ মিনিটে গোলরক্ষক ওয়েইন হেনাসেকে রেফারি মাঠ থেকে বের করে দিলে ১০ জনের দলে পরিণত হয় ওয়েলস। আর সেটাই খেলার মোড় ঘুরিয়ে দিয়েছে বলে জানান পরাজিত অধিনায়ক গ্যারেথ বেল।
হেনাসের লাল কার্ড নিয়ে বেল বলেন, ‘আমি সেটা দেখিনি,  তবে লাল কার্ড খেলা বদলে দিয়েছে। আমরা প্রথম গোলটি হতে দেই এবং দ্বিতীয়টি অনায়াসে হয়ে যায়। ’
গোলের জন্য বলের পেছনে ছুটছিলেন ইরানের মেহদি তারেমি। সামনে কোনো ডিফেন্ডার নেই থেকে হেনাসে একাই আসেন তাকে আটকাতে। তারেমি বল  নিয়ন্ত্রণ নেওয়ার আগে তা ক্লিয়ার করতে চেয়েছিলেন ওয়েলস গোলরক্ষক। কিন্তু সজোরে গিয়ে তারেমিকে ‘কুংফু’ স্টাইলে লাথি মেরে বসেন তিনি। তাই কপালে জুটে লাল কার্ড। রেফারি অবশ্য প্রথমে হলুদ কার্ডই দিয়েছিলেন। কিন্তু ভিএআর দেখার পর সিদ্ধান্ত বদলান তিনি।
বিশ্বকাপ ইতিহাসে তৃতীয় গোলরক্ষক হিসেবে লাল কার্ড দেখেন হেনাসে। এর আগে ২০১০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার ইতুমেলাং খুনে ও ১৯৯৪ বিশ্বকাপে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন ইতালি গোলরক্ষক জিয়ানলুকা।

বাংলাদেশ সময়ঃ ১৮৫৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa