ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ফুটবল

গোলশূন্য ড্রয়ে প্রথমার্ধ শেষ পর্তুগাল-উরুগুয়ের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
গোলশূন্য ড্রয়ে প্রথমার্ধ শেষ পর্তুগাল-উরুগুয়ের

গতবারের আসরে দ্বিতীয় রাউন্ড থেকে পর্তুগালকে বিদায় করে দিয়েছিলো উরুগুয়ে। সেই পর্তুগিজরাই এবার প্রতিশোধ নিতে নেমেছে লাতিন আমেরিকার দলটির বিপক্ষে।

তবে সুবিধে করে উঠতে পারছে না ক্রিস্টিয়ানো রোনালদোর দল। উরুগুয়ের রক্ষণদেয়াল তারা ভেদ করতে পারেনি প্রথমার্ধে।

সোমবার রাতে কাতার বিশ্বকাপের ‘এইচ’ গ্রুপের ম্যাচে লুসাইল স্টেডিয়ামে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে গেছে পর্তুগাল ও উরুগুয়ে।  

ম্যাচের শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা পর্তুগাল বেশ কয়েকটি আক্রমণ সাজায়। তবে উরুগুয়ের রক্ষণভাগে গেলেই বল হারিয়ে ফেলে তারা। যদিও এখন পর্যন্ত ম্যাচের সবচেয়ে ভালো সুযোগটি পায় উরুগুয়ে; ৩২তম মিনিটে। মাতিয়াস বেসিনোর পাস ধরে মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে বক্সে কয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ এক শট নেন বেনতেনকার। সেই শট অবশ্য ঠেকিয়ে দেন পর্তুগিজ গোলরক্ষক দিয়েগো কস্তা।

ম্যাচজুড়ে পর্তুগাল ভালো খেললেও নিতে লক্ষ্যে শট নিতে পারেননি একটিও। ৮টি শটের মধ্যে সবগুলোই নিয়েছে বাইরে। এদিকে রোনালদো ২০১০ বিশ্বকাপের এই ম্যাচে প্রথম ৩টি সুযোগ তৈরি করেছেন। সবচেয়ে বেশি বয়সী হিসেবে অবশ্য ১৯৯০ সালের পর তিনিই এটি করেছেন।  

বাংলাদেশ সময়: ০১৫১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa