ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ফুটবল

পেনাল্টি ‘হাতছাড়া’ হলেও দলের জয়ে খুশি রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
পেনাল্টি ‘হাতছাড়া’ হলেও দলের জয়ে খুশি রোনালদো

উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলে জয় নিয়ে কাতার বিশ্বকাপের শেষ ১৬ নিশ্চিত করেছে পর্তুগাল। দল জিতলেও কিছুটা আক্ষেপ থাকতে পারে দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর মনে।

পর্তুগাল পেনাল্টি পেলে তা থেকে গোল করবেন রোনালদো। এমন দৃশ্যই দেখে অভ্যস্ত সকলে। তবে আজ (২৯ নভেম্বর) ম্যাচের ৯০ মিনিটে পর্তুগাল পেনাল্টি পেল, গোল করলেন ব্রুনো ফার্নান্দেস। কারণ ম্যাচের ৮২ মিনিটেই রোনালদোকে উঠিয়ে নিয়েছিলেন কোচ ফার্নান্দো সান্তোষ।

ম্যাচে দুটি রেকর্ডের সামনে দাড়িয়ে ছিলেন রোনালদো। একটি গোল করতে পারলে দুটি রেকর্ড হয়ে যেত তার। বিশ্বকাপে ৯ গোল করে ইউসেবিওর পাশে বসতেন রোনালদো। এছাড়াও সবচাইতে বয়স্ক ফুটবলার হিসেবে বিশ্বকাপে গোলের রেকর্ড লেখা হতো রোনালদোর নামে। ম্যাচের প্রথম গোলটি অবশ্য লেখা হয়েছিল রোনালদোর নামেই। তবে ভিএআরে চেক করে দেখা যায় রোনালদোর কোনও স্পর্শ ছিল না বলের সঙ্গে । ফলে গোল দেয়া ব্রুনো ফার্নান্দেসের নামেই।  

পর্তুগাল যখন পেনাল্টি পেল সাইড বেঞ্চে বসে হয়তো আফসোসই করছিলেন রোনালদো। হয়তো আর আটটি মিনিট মাঠে থাকলে গোলটি করতে পারতেন তিনি। রোনালদো মাঠে থাকলে তিনি পেনাল্টি শুট করবেন এটা বলার অপেক্ষা রাখে না। তবে বিধি বাম, রেকর্ড গড়তে অপেক্ষা করতে হবে রোনালদোকে।

পেনাল্টি নেয়ার সুযোগ হাতছাড়া হলেও দলের জয়ে আনন্দিত রোনালদো। ম্যাচের পর দলের জয়ে নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সিআরসেভেন। লিখেছেন, ‘আমরা বিশ্বকাপের শেষ ১৬ নিশ্চিত করেছি। দাল দারুণ খেলেছে। শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে আমরা নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়েছি। আমাদের স্বপ্ন এখনো বেচে আছে। স্বপ্ন জয়ের পথে চলো একসঙ্গে। ’

বাংলাদেশ সময়:  ০৪০৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa