ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফ্রান্স

ফ্রান্সে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

দেবেশ বড়ুয়া, ফ্রান্স থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
ফ্রান্সে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ফ্রান্স: ফ্রান্সের রাজধানী প্যারিসে আওয়ামী লীগের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছেন ফ্রান্স আওয়ামী লীগ শাখার নেতাকর্মীরা।

দিবসটি উপলক্ষে সোমবার (২২ জুন) প্যারিসের মেট্রো বুশনের একটি রেস্তোরাঁয় এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।



ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ওয়াহিদ ভার তাহেরের সভাপত্বিতে এবং সাধারণ সম্পাদক আবুল কাশেমের পরিচালনায় ইফতার মাফফিল অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশের পরাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন-চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইটি বিভাগের ডীন শাহাদাত হোসেইন ও ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে পরাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন, আওয়ামী লীগ বাংলাদেশের জনগণের সংগঠন। অতীতে বহুবার আওয়ামী লীগকে ধ্বংস ও নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র হয়েছে। কিন্তু কেউ সফল হয়নি। কারণ আওয়ামী লীগের সবচেয়ে বড় শক্তিই হচ্ছে জনগণ। ৬৬ বছরের ঐতিহ্য নিয়ে আওয়ামী লীগ এগিয়ে যাচ্ছে। আমাদের লক্ষ্য বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করা।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ‘ভিশন-২০২১’ ঘোষণা করে ২০২১ সালের মধ্যে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, তথ্য-প্রযুক্তি সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার দিকে এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে মধ্যম আয়ের দেশের দোড়গোড়ায় পোঁছেছে বাংলাদেশ।

পরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশের যে উন্নয়ন সাধিত হয়েছে তা বিগত কোনো সরকারের আমলে সম্ভব হয়নি।

সব ষড়যন্ত্র মোকাবেলা করে চড়াই-উতরাই পেরিয়ে গণতন্ত্রের ভীত সুসংহত হয়েছে বলেও জানান পরাষ্ট্রমন্ত্রী আবুল হাসান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-ইউরোপ আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল্লাহ আল বাকী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা এনামুল হক, ফ্রান্স আওয়ামী লীগের সাবেক সভাপতি নাজিম উদ্দীন আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন-ফ্রান্স আওয়ামী লীগ শাখার নেতা মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিম, জাকির ভূইয়া, মুজিবুর রহমান, দেলোয়ার হোসেন কয়েস, মিজান চৌধুরী মিন্টু, আশরাফুল ইসলাম, আতিকুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফ্রান্স এর সর্বশেষ

Alexa