ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফ্রান্স

ফ্রান্সে প্রবাসী বাংলাদেশিদের ঈদুল আজহা উদযাপন

দেবেশ বড়ুয়া, ফ্রান্স থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৫
ফ্রান্সে প্রবাসী বাংলাদেশিদের ঈদুল আজহা উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফ্রান্স: যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ফ্রান্সে প্রবাসী বাংলাদেশি মুসলিম সম্প্রদায় উদযাপন করেছে পবিত্র ঈদুল আজহা।

বৃহস্পতিবার (২৪ সেপ্টম্বর) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয় প্যারিসের বাংলাদেশ কমিউনিটি মসজিদ ও ইসলামিক সেন্টারে।

জামায়াতে ইমামতি করেন শায়েখ রেদওয়ান রেজহার।

এরপর একই স্থানে আরও দু’টি ঈদ জামায়াত অনুষ্ঠিত হয়। প্রত্যেক জামায়াতে মুসল্লিদের ভিড় ছিল চোখে পড়ার মতো। জামায়াতে উল্লেখযোগ্য সংখ্যক মহিলাদের অংশগ্রহণ ছিল।

এছাড়া ওভারভিলিয়ে জামে মসজিদে ও মেট্রো হোশের পাশে একটি জিমনেশিয়ামে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। সেখানে নামাজ আদায় করেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশে দূতাবাসের হেড অব চ্যান্সেরি হযরত আলী খান, আয়েবা’র মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, বেনজির আহমেদ সেলিম, এম এ কাশেম, মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিমসহ প্রবাসী বাঙালি কমিউনিটির নেতারা।

নামাজের পর প্রবাসীরা কোলাকুলি করে ঈদের আনন্দ ভাগাভাগি করেন। ঈদের প্রতিটি জামায়াতে বাংলাদেশ ও মুসলিম উম্মাহর জন্য বিশেষ দোয়া করা হয়।

এদিকে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৫
এজেডকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফ্রান্স এর সর্বশেষ

Alexa