ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফ্রান্স

ফ্রান্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন

দেবেশ বড়ুয়া, প্যারিস থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৫
ফ্রান্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফ্রান্স: জাতির জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৯তম জন্মদিন উদযাপন করেছে ফ্রান্স আওয়ামী লীগ।

স্থানীয় সময় সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকেল ৪টায় প্যারিসের এভিনিউ ক্লিসির একটি রেস্তোরাঁয় এ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।



ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ সেলিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবুল কাশেমের পরিচালনায় সভায় বক্তব্য দেন- মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ, সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সহ সভাপতি আবদুল্লাহ আল বাকী, ওয়াহিদ ভার তাহের, এম এ কাশেম, সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুজিবুর রহমান, জাকির হোসেন ভূঁইয়া, সালেহ আহমেদ চৌধুরী, অধ্যাপক অপু আলম প্রমুখ।

বক্তারা বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের ফলে  বাংলাদেশ বিশ্বে এগিয়ে যাচ্ছে।

‘দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, জঙ্গিবাদ দমন, কৃষিক্ষেত্রে বিপ্লব, বিদ্যুৎখাতে উন্নয়নসহ বাংলাদেশকে বিশ্ব দরবারে গৌরবের আসনে নিয়ে গেছেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর চ্যাম্পিয়নস অব দ্য অর্থ পুরস্কার পাওয়ায় বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হয়েছে,’ বলেন তারা।

আলোচনা শেষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে কেক কেটে জন্মদিন উদযাপন করেন আওয়ামী লীগ নেতা-কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৫
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফ্রান্স এর সর্বশেষ

Alexa