ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফ্রান্স

প্যারিসে ‘প্রবাসীদের জুতা পালিশ’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
প্যারিসে ‘প্রবাসীদের জুতা পালিশ’

প্যারিস: নিজের সব চাহিদা বিসর্জন দিয়ে পরিবারের কিংবা সমাজের মানুষের মুখে হাসি ফোটাতে প্রবাসীদের আত্মত্যাগের চিত্র নিয়ে ফ্রান্সে নির্মাণ করা হয়েছে শর্ট ফিল্ম ‘প্রবাসীদের জুতা পালিশ’।

ফ্রান্সে বাংলাদেশিদের জন্য ফ্রেঞ্চ ভাষা শিক্ষা এবং রাজনৈতিক আশ্রয়ের আবেদন সম্পর্কে দিক নির্দেশনা ও আইনি সহায়তাকারী প্রতিষ্ঠান ‘ফ্রঁসে আভেক রাব্বানী’র প্রতিষ্ঠাতা  রাব্বানী খানের প্রযোজনায়  ও আহমেদ সুমনের পরিচালনায় এ  শর্ট ফিল্ম  রোববার(১৫ অক্টোবর)স্থানীয় সময় রাত ৯টায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

রবিশঙ্কর মৈত্রীর কন্ঠে ও অরণ্য আমিরের গান নিয়ে ফ্রান্সের বিভিন্ন লোকেশনে এই শর্ট ফিল্মের চিত্র ধারণ করা হয়েছে।

পরিচালক আহমেদ সুমন বলেন, পরিবার-পরিজনকে স্বাবলম্বী করতে নিজের সকল আকাঙ্খা ত্যাগ করে প্রবাসীরা বিদেশ বিভূঁইয়ে পড়ে থাকে, আর এই প্রবাসীদের নিয়ে যারা তাচ্ছিল্য করে, তাদের দৃষ্টিভঙ্গী পরিবর্তনের বার্তা নিয়ে আমাদের এ ক্ষুদ্র প্রয়াস।

গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এটি নিয়ে প্রচারণা চালিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান। তাই রিলিজের পর পরই এটি নিয়ে ফ্রান্সে ব্যাপক আগ্রহ দেখা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।