ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

হোসেনপুর উপজেলা হাসপাতালে দুদকের অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
হোসেনপুর উপজেলা হাসপাতালে দুদকের অভিযান

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান চালিয়েছে দুদক। হাসপাতালে রোগীদের সঠিক চিকিৎসা সেবা না দিয়ে প্রাইভেট ক্লিনিকে পাঠানোর অভিযোগের প্রেক্ষিতে এই অভিযান চালানো হয়।

রোববার (১৫ জানুয়ারি) এই অভিযান পরিচালনা করে দুদকের কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের একটি টিম।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তানভীর হাসান ও অন্যান্যদের বিরুদ্ধে হাসপাতালে আসা রোগীদের সঠিক চিকিৎসা সেবা না দিয়ে প্রাইভেট ক্লিনিকে পাঠানোর অভিযোগ রয়েছে। এরই প্রেক্ষিতে রোববার দুদক কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের একটি টিম হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনফোর্সমেন্ট অভিযান চালায়।

অভিযানকালে দুদক টিমের সদস্যরা সাধারণ রোগীর ছদ্মবেশে হাসপাতাল পরিদর্শন এবং সেবা গ্রহণ করেন। এসময় দালালচক্রের এক সদস্য ছদ্মবেশী সেবাগ্রহীতাকে প্রাইভেট ডায়গনস্টিক ক্লিনিকে নিয়ে যাওয়ার চেষ্টা করায় তাকে আটক করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সোপর্দ করা হয়। পরবর্তীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আশপাশের সব ডায়গনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে রোগীদের বক্তব্য গ্রহণ এবং কাগজপত্রাদি সংগ্রহ করা হয়।

দুদক টিম পরবর্তীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সরেজমিনে পরিদর্শন করে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, আবাসিক মেডিকেল অফিসারসহ কর্মকর্তা-কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করে এবং প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করে।

অভিযানকালে হাসপাতালে সেবার মান এবং দালালচক্রের দৌরাত্ম্য সংক্রান্ত বিষয়ে সতর্কতামূলক নির্দেশনা দেওয়া হয়।

সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা করে এনফোর্সমেন্ট টিম দুদক বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বাংলাদেশ সময়: ০১০৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।