ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালে ডেঙ্গুতে আরও ১ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
রামেক হাসপাতালে ডেঙ্গুতে আরও ১ জনের মৃত্যু

রাজশাহী: ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রামেক হাসপাতালে চলতি ডেঙ্গু মৌসুমে ৩৮ জন রোগীর মৃত্যু হলো।

বর্তমানে আরও ৫৯ জন ব্যক্তি ডেঙ্গু আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে ভর্তি আছেন।  

রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির নাম আবুল হোসেন (৬৫)। তিনি নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার বাসিন্দা।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম এ শামীম আহাম্মদ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।  

রামেক হাসপাতালের পরিচালক জানান, ডেঙ্গু আক্রান্ত রোগী আবুল হোসেনের কোনো ভ্রমণ ইতিহাস ছিল না। সাতদিন ধরে জ্বরে আক্রান্ত ছিলেন তিনি। অবস্থার অবনতি হলে তাকে গত ২ ডিসেম্বর রাত পৌনে ৮টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৪ ডিসেম্বর সকালে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, এ নিয়ে হাসপাতালে চলতি ডেঙ্গু মৌসুমে ৩৮ জনের মৃত্যু হলো। বর্তমানে হাসপাতালে আরও ৫৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ২৫ জন। আর এখন পর্যন্ত রামেক হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৫ হাজার ২৫০ জন। এর মধ্যে ৫ হাজার ১৫৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরে গেছেন।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।