ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সাড়ে তিনশ’র বেশি শিশু হৃদরোগীর অপারেশন সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
সাড়ে তিনশ’র বেশি শিশু হৃদরোগীর অপারেশন সম্পন্ন

ঢাকা: সাড়ে তিনশ’র বেশি জন্মগত শিশু হৃদরোগীদের বিনামূল্যে অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে এবং আরও সাত শতাধিক শিশু অপারেশনের অপেক্ষায় রয়েছে বলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) একটি সেমিনারে জানানো হয়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডি ব্লকের ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন (আইএনএম) অডিটোরিয়ামে শিশু হৃদরোগ সার্জারির সর্বশেষ অগ্রগতি ও চিকিৎসাসেবা বিষয়ক এ সেমিনার অনুষ্ঠিত হয়।

 

বিএসএমএমইউর শিশু কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. তারিকুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

সেমিনারে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. মোস্তাফিজুর রহমান, শিশু হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. তারিকুল ইসলাম, শিশু হৃদরোগ বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শাখাওয়াত আলম, কার্ডিয়াক সার্জারি ইউনিটের সহকারী ডা. মোহাম্মদ আতা উল্যাহ বিপ্লব, কার্ডিয়াক সার্জারি বিভাগের অ্যানেসথিয়োলজির সহকারী অধ্যাপক ডা. রজত শুভ্রা দাস প্রমুখ।

সেমিনারে জানানো হয়, জন্মগত শিশু হৃদরোগীদের বিনামূল্যে অপারেশন সাড়ে তিনশ’র অধিক শিশু হৃদরোগীর অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে। জন্মগত হৃদরোগে আক্রান্ত আরও সাতশ’ শিশুর অপারেশনের জন্য অপেক্ষা রয়েছে এবং তাদের অপারেশনের জন্য প্রস্তুতি নেওয়া হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে শিশু হৃদরোগীদের সব ধরনের চিকিৎসাসেবা বিদ্যমান রয়েছে। এ সেবা কার্যক্রম আরও জোরদার করা হবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।