ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ঢামেকে সরকারি ওষুধসহ এক ব্যক্তি আটক  

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
ঢামেকে সরকারি ওষুধসহ এক ব্যক্তি আটক  

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) নতুন ভবনের নিচতলা থেকে ঢামেকের লোগো লাগানো সরকারি কিছু ওষুধসহ এক ব্যক্তিকে হাতেনাতে ধরেছে আনসার সদস্যরা।  

আটক ব্যক্তি আনসারদের জানিয়েছেন, নতুন ভবনের ৮ তলা থেকে এই ওষুধগুলো তিনি কিনেছেন।

সোমবার (১৮ মার্চ) ঢাকা মেডিকেল হাসপাতালে নিরাপত্তায় নিয়োজিত থাকা এক আনসার সদস্য এই তথ্যগুলো জানান।

তিনি বলেন, আজ বিকাল সাড়ে তিনটার দিকে নতুন ভবনের নিচ তলায় ওই ব্যক্তি বেরিয়ে যাওয়ার সময় তার ব্যাগ তল্লাশি করে  ঢাকা মেডিকেল হাসপাতালের লোগো লাগানো পাঁচ থেকে ছয় প্রকারের কিছু ওষুধ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে, ওই ব্যক্তি জানান, তার স্ত্রী নতুন ভবনেই ভর্তি। গুরুতর অসুস্থ। তিনি নতুন ভবনের কোনো স্টাফের কাছ থেকে এই ওষুধগুলো কিনেছেন। তারপর আটক ব্যক্তিকে নিয়ে যাওয়া হয় প্রশাসনিক ব্লকে হাসপাতাল পরিচালকের স্যারের কাছে।

আনসার সদস্য আরো বলেন, পরিচালক স্যার হাসপাতালের প্রশাসনিক কয়েকজন কর্মকর্তাকে নিয়ে ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেছেন এবং বিস্তারিত জানার চেষ্টা করছেন। কারা এটার সঙ্গে জড়িত তিনি সেটা বের করার চেষ্টা করছেন। তবে ওই ব্যক্তিকে আটক করার পরে প্রায় ৫০টা ফোনে অনুরোধ আসে তাকে ছেড়ে দেওয়ার জন্য।

একটি সূত্র জানান, হাসপাতালে ভর্তি রোগীদের কাছে কখনোই সরকারি ওষুধপত্র দেওয়া হয় না। নার্সরা গিয়ে রোগীদের সরকারি ওষুধ খাইয়ে থাকেন। আর সরকারি ওষুধ বিক্রয় তো সম্পূর্ণ আইনত দণ্ডনীয় অপরাধ। ওই ব্যক্তির ওষুধগুলো কিনেছেন নাকি অন্যভাবে সংগ্রহ করেছেন, যেভাবেই হোক সেগুলো বের করার চেষ্টা করছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এই বিষয় জানতে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামানের সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি। এছাড়া মেসেজ দিলেও কোনো উত্তর পাওয়া যায়নি।

হাসপাতালে উপ-পরিচালক নুরুল ইসলাম জানান, হাসপাতালের নতুন ভবন থেকে কিছু ওষুধ নিয়ে আটক ব্যক্তির বিষয়টি তিনি অবগত নন। হয়ত বা পরিচালক স্যার  বিষয়টি হ্যান্ডেল করেছেন।

এদিকে হাসপাতালে পুলিশ কাম ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, নতুন ভবন থেকে হাসপাতালের কিছু ওষুধসহ একজনকে ধরেছে আনসার সদস্যরা। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ দেখছে।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
এজেডএস/এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।