ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

কুমিল্লা মেডিকেল সেন্টার হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
কুমিল্লা মেডিকেল সেন্টার হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা

কুমিল্লা: অনিয়মের দায়ে কুমিল্লা মেডিকেল সেন্টার (টাওয়ার হাসপাতাল) হাসপাতালকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা।

 

এ সময় স্বাস্থ্য বিভাগের পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন কুমিল্লা সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আহমেদ মনজুরুল ইসলাম, সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা রাহাত বিন কাশেম ও মেহেদী হাসান।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা জানান, কুমিল্লা মেডিকেল সেন্টার হাসপাতালের ভবনটিতে দীর্ঘদিন ধরে নষ্ট লিফট কোনোরকম মেরামত করেই রোগী ওঠা-নামা করাচ্ছিল বলে স্বাস্থ্য বিভাগের কাছে অভিযোগ আসে। ঝুঁকি নিয়ে রোগী ওঠা-নামা করানোর সময় সম্প্রতি অন্তত দুবার লিফট বন্ধ হয়ে যায়। এতে রোগী আটকে পড়ার ঘটনা ঘটে। বৃহস্পতিবার পর্যবেক্ষণে এসে দেখা গেছে, সেই লিফটটিকে স্থায়ীভাবে মেরামত না করেই আবারও রোগী ওঠা-নামার কাজ চলছিল। একই লিফটে ঝুঁকি নিয়ে চলাচল করায় সেটিকে সিলগালা করে দেওয়া হয়। এছাড়া তাদের গণপূর্ত বিভাগের একজন প্রকৌশলী দিয়ে এই লিফট চলাচল উপযোগিতার প্রত্যয়ন নিয়ে চালু করতে হবে।


তিনি আরও জানান, হাসপাতাল কর্তৃপক্ষ অনিয়মের আশ্রয় নিয়ে ভবনটির বেজমেন্টে অন্তত ১৩টি চিকিৎসক চেম্বার চালু রেখেছিল। সেগুলোকেও বন্ধ করে সিলগালা করে দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।