ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

শেবাচিমের সংকট কাটিয়ে উঠতে স্বাস্থ্য বিভাগ কাজ করেছে: সচিব 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, মে ১৮, ২০২৪
শেবাচিমের সংকট কাটিয়ে উঠতে স্বাস্থ্য বিভাগ কাজ করেছে: সচিব 

বরিশাল: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম বলেছেন, বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) জনবল সংকট ও অবকাঠামোর সমস্যা নিরসনে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে। এ হাসপাতালে বেড সংখ্যা বাড়ানোর পরও রোগীর চাপ অনেক বেশি।

তাই দ্রুত সব সংকট কাটিয়ে উঠতে স্বাস্থ্য বিভাগ কাজ শুরু করেছে।

শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য খাতের সরকারি অর্থ ও ক্রয় ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালা শেষে শনিবার (১৮ মে) দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।  

সচিব জাহাঙ্গীর আলম বলেন, মন্ত্রণালয়ে শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের উন্নয়নের যেসব প্রকল্প জমা দেওয়া আছে সেগুলো যাতে দ্রুত অনুমোদন পায় সেদিকে নজরদারি বাড়ানো হবে। আশা করছি জনবল নিয়োগ দেওয়া হলে সেবার মান আরও বাড়বে। এছাড়া এ হাসপাতালে এমআরআই মেশিন সংযুক্ত করার পাশাপাশি একজন কার্ডিওলজিস্ট দেওয়া হবে।  

এছাড়া রোগীদের সেবার জন্য ক্যানসার, কিডনিসহ বরিশালে আলাদা যে কয়টি হাসপাতাল ভবন নির্মাণের কাজ হচ্ছে, তা দ্রুত শেষ হয়ে যাবেও বলে জানান তিনি।  

শিশু হাসপাতাল চালুর বিষয়ে উদ্যোগ নেওয়ার কথা জানিয়ে তিনি বলেন, এ হাসপাতালের জনবল দিয়ে দেওয়া হবে। তবে ২০১৯ সালের আগে প্রকল্পে জনবল ধরা ছিল না, এখন প্রধানমন্ত্রী একনেক সভায় বলেছেন যখন প্রজেক্ট আনা হবে তখন যেন জনবলের বিষয়টি দেওয়া থাকে। তাহলে প্রজেক্টটি যখন রান করবে সেই সময়ই অর্থ এবং কাঠামো অনুযায়ী জনবল পেয়ে গেলে প্রজেক্ট শেষে জনবল ঢুকে যাবে।  

এ সময় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আর্থিক ব্যবস্থাপনা ও অডিট অনুবিভাগ) মো. আব্দুস সামাদ, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল, শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলামসহ বিভিন্ন স্তরের কর্মকর্তারা।  

কর্মশালার শুরুতে তিনি শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন এবং বিভিন্ন সমস্যার কথা শোনেন।  

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।