ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ঘরে ঔষধসেবা পৌঁছে দিচ্ছে অ্যাপোলো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৪
ঘরে ঔষধসেবা পৌঁছে দিচ্ছে অ্যাপোলো

ঢাকা: ঘরের দরজায় প্রয়োজনীয় ঔষধ পৌঁছে দেওয়ার সেবা চালু করেছে অ্যাপোলো হাসপাতাল। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার এই হাসপাতালটি ‘ফ্রি হোম ডেলিভারি’ নামে এই সেবায় অ্যাপোলো ফার্মেসি পণ্য ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে।

আর এ জন্য সেবাগ্রহণকারীকে দিতে হচ্ছে না কোনো বাড়তি চার্জ।

সপ্তাহের ৭দিনই এই সেবা দিচ্ছে হাসপাতালটি। গত ১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে এই সেবা। কোনো গ্রাহক টেলিফোনে কিংবা ই-মেইলে অর্ডার দিলেই ঘরে বসেই পেয়ে যাবেন প্রয়োজনীয় ঔষধ বা অন্য কোনো ফার্মেসি পণ্য।

বারিধারার বসুন্ধরা আবাসিক এলাকায় সার্ভিসটি প্রাথমিকভাবে চালু করা হয়েছে। ঘরে ঘরে সেবা পৌঁছে দিতে এরই মধ্যে তিন জন ডেলিভারি কর্মী ও দুই জন ফার্মাসিস্ট নিয়োগ দিয়েছে অ্যাপোলো হাসপাতাল।

ফার্মাসিস্ট তানজিনা ইসলামের সঙ্গে কথা হয় বাংলানিউজের। তিনি জানালেন, এরই মধ্যে সার্ভিসটি নিতে বসুন্ধরা এলাকাবাসীর সাড়া পাওয়া গেছে। দিনে ৫ থেকে ৭টি কল তারা রিসিভ করছেন এবং ডেলিভারি দিচ্ছেন। ক্রমেই এ সংখ্যা বাড়ছে। গুলশান, বারিধারা, বনানিতেও ধীরে ধীরে সেবাটি বিস্তৃত করার পরিকল্পনা রয়েছে বলে জানালেন তানজিনা।
Apollo
তিনি বলেন, সর্বনিম্ন ৫০০ টাকার অর্ডার পেলেই এই সেবা পৌঁছে দেওয়া হবে। তবে প্রাথমিকভাবে ৩০০ টাকার অর্ডারও নিচ্ছে অ্যাপোলো হাসপাতাল।
 
তানজিনা বলেন, ঘরে বসে কোনো সেবা পেতে যে কেউই পছন্দ করবেন। আর ঔষধ একটি অতিপ্রয়োজনীয় সামগ্রী। এমন একটি সেবা হাতে নিতে পেরে অ্যাপোলো হাসপাতালও খুশি।

প্রাথমিকভাবে সকাল ৮ টা থেকে রাত ৮টা পর্যন্ত সেবাটি চালু করা হয়েছে। ধীরে ধীরে দিনরাত ২৪ ঘণ্টাই চালু রাখা হবে এই সেবা।

কেউ যদি ইমার্জেন্সি সেবা পেতে চান, কিন্তু ঔষধ পণ্যের দাম ৩০০ বা ৫০০ টাকা হচ্ছে না? তখন কি অ্যাপোলো হাসপাতাল এই সেবাটি দিতে পারবে? বাংলানিউজের এমন প্রশ্নে তানজিনা বলেন, ইমার্জেন্সি সার্ভিস চালু করার কথাও ভাবছে অ্যাপোলো। তবে আপাতত ফার্মেসি পণ্য হোম ডেলিভারি সেবা চালু রয়েছে।

তানজিনা আরও বলেন, অ্যাপোলো ফার্মেসিতে কোনো নকল বা মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা হয় না। ফলে গ্রাহক টেলিফোনে বা ই-মেইলে অর্ডার দিয়েও সেরা মানের সঠিক ঔষধটিই পেয়ে যাবেন তাদের ঘরে বসে।

অর্ডার দিতে ০১৭১৩১৮৬৮১১ অথবা (০২) ৮৪০১৬৬১ (এক্সটেনশন ১১১১) এই টেলিফোন নম্বরে কিংবা ঢ়যধৎসধপু@ধঢ়ড়ষষড়ফযধশধ.পড়স এই ই-মেইল ঠিকানায় যোগাযোগ করতে হবে।

বাংলাদেশ সময় ১১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa