ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

জানুয়ারিতে টাঙ্গাইল মেডিকেল কলেজের যাত্রা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৪
জানুয়ারিতে টাঙ্গাইল মেডিকেল কলেজের যাত্রা শুরু

টাঙ্গাইল: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম টাঙ্গাইলে একটি মেডিকেল কলেজ স্থাপনের ঘোষণা দিয়ে বলেছেন, আগামী জানুয়ারি থেকে এর কার্যক্রম শুরু হবে।

সোমবার বিকেল ৫টায় ২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল জেনারেল হাসপাতালের হলরুমে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।




মন্ত্রী বলেন, আমি গরীব-দুঃস্থদের স্বাস্থ্যমন্ত্রী, আমি বড়লোকদের  মন্ত্রী নই। গরীবের-দুস্থদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে যা প্রয়োজন সরকার তাই করবে।
 
এ সময় তিনি হাসপাতালের রোগীদের যথাযথ দেখাশোনা করতে নার্সদের প্রতি বিশেষ আহ্বান জানান।

তিনি আরো বলেন, ডাক্তাররা যাতে গ্রামে রোগীদের প্রয়োজনীয় সেবা প্রদান করেন সে জন্য নজরদারি বাড়াতে হবে। হাসপাতালে কোনো ডাক্তার অহেতুক অনুপস্থিত থাকতে পারবেন না। যদি কেউ থাকেন, তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নাসিম বলেন, এখন থেকে হাসপাতাল পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। সব রোগীকে  ঠিকমত চিকিৎসা দিতে হবে।

টাঙ্গাইলের জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. নুর মোহাম্মদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন,  টাঙ্গাইলের জেলা পরিষদের প্রশাসক মো. ফজলুর রহমান খান ফারুক, জেলা প্রশাসক মো. আনিছুর রজমান মিঞা, পৌর মেয়র সহিদুর রহমান খান মুক্তি, জেলা সিভিল সার্জন ও বিএম এর সভাপতি ডা. সৈয়দ ইবনে সাইদ ও বিএম এর সাধারণ সম্পাদক ডা. শহিদুল্লাহ কায়সার প্রমুক।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa