ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

৪৮ ঘণ্টার কর্মবিরতিতে ঢামেকের ইন্টার্ন ডাক্তাররা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, মে ১১, ২০১৪
৪৮ ঘণ্টার কর্মবিরতিতে ঢামেকের ইন্টার্ন ডাক্তাররা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শনিবার রাতে চাঁনখারপুল এলাকায় হামলার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবিতে ৪৮ ঘণ্টার কর্মবিরতি ঘোষণা করেছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

রোববার বেলা সাড়ে ১১টায় ঢামেকের কনফারেন্স কক্ষে সরকার ও প্রতিষ্ঠান কর্তৃপক্ষ এবং ইন্টার্ন চিকিৎসকদের মধ্যে আলোচনার পর এ কর্মবিরতির ঘোষণা দেওয়া হয়।

দুপুর ১২টা থেকে আগামী ৪৮ ঘণ্টা এ কর্মবিরতি পালন করবেন ঢামেকের ইন্টার্ন চিকিৎসকরা।

বার্ন ইউনিটের মেডিকেল অফিসার ডা. হোসেইন ইমাম বাংলানিউজকে জানান, বেলা সাড়ে ১১টায় ঢামেকের কনফারেন্স কক্ষে স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক দ্বীন মোহাম্মদ নুরুল হক, চিকিৎসক নেতা ইকবাল আরসানাল, আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ভূইয়া ডাবলু, ঢামেকের অধ্যক্ষ ইসমাইল খান, পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তাফিজুর রহমানের সঙ্গে বৈঠকে বসেন ইন্টার্ন চিকিৎসকরা। দীর্ঘ আলোচনার পর হামলার সঙ্গে জড়িতদের গ্রেফতারে আলটিমেটাম দিয়ে এ কর্মবিরতি ঘোষণা করেন তারা।
DMC
কর্মবিরতির বিষয়টি স্বীকার করে ঢামেকের পরিচালক মোস্তাফিজুর বাংলানিউজকে বলেন, ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি ঘোষণা দিলেও হাসপাতালের বহির্বিভাগ ও জরুরি বিভাগের কার্যক্রম চলবে।

তবে প্রতিবেদনটি লেখা পর্যন্ত বহির্বিভাগ ও জরুরি বিভাগ খুলে দেওয়া হয়নি।

** ঢামেক বহির্বিভাগে তালা, ফেরত যাচ্ছে অন্তঃসত্ত্বা রোগীও

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মে ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।