ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

আন্তর্জাতিক নার্সেস দিবস উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, মে ১২, ২০১৪
আন্তর্জাতিক নার্সেস দিবস উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হলো আন্তর্জাতিক নার্সেস দিবস। আধুনিক নার্সিং এর পথ প্রদর্শক ফ্লোরেন্স নাইট্যাংগেলের জন্মদিন উপলক্ষে প্রতি বছর এই দিনে আন্তর্জাতিক নার্সেস দিবস পালন করা হয়।

এ বছরের প্রতিপাদ্য ছিল ‘নার্সেস: এ ফোর্স ফর চেঞ্জ, এ ভাইটাল রিসোর্স ফর হেলথ’।

আন্তর্জাতিক নার্সেস দিবস উদযাপন উপলক্ষে সোমবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে একটি র‌্যালি বের করা হয়। সকাল সাড়ে ১০টায় শহীদ ডা. মিলন হলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

বিএসএমএমইউ’র ভারপ্রাপ্ত সেবা তত্ত্বাবধায়ক সান্তনা রানী দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক রুহুল আমিন মিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক জুলফিকার রহমান খান, রেজিস্ট্রার অধ্যাপক সায়েদুর রহমান, পরিচালক (হাসপাতাল) ব্রিগে. জেনারেল (অব.) আব্দুল মজিদ ভূঁইয়া, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক শাহানা আখতার রহমান প্রমুখ।
 
বেসরকারি ইউনাইটেড হাসপাতালেও পালিত হয় আর্ন্তজাতিক নার্সেস দিবস। দিবসটি উপলক্ষে বিভিন্ন র্কমসূচির মধ্যে ছিল হাসপাতালের বিভিন্ন বিভাগের নার্স, ডাক্তার ও কর্মকর্তাদের অংশগ্রহনে বর্ণাঢ্য র‌্যালি, যা গুলশান ২ নম্বর চত্বর থেকে শুরু হয়ে হাসপাতালে এসে শেষ হয়।   

এছাড়াও কেক কাটা, বিভিন্ন স্কুলে হ্যান্ড হাইজিনের ওপর প্রশিক্ষণ, আলোচনা অনুষ্ঠান এবং হাসপাতালের স্টাফদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, মে ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।