ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

যুক্তরাষ্ট্রের ডিএমজিএসসি’র সঙ্গে সান হেলথ কেয়ারের চুক্তি

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, জুলাই ১, ২০১৪
যুক্তরাষ্ট্রের ডিএমজিএসসি’র সঙ্গে সান হেলথ কেয়ারের চুক্তি

ঢাকা: স্বাস্থ্যসেবার মান বাড়াতে মার্কিন যুক্তরাষ্ট্রের ডিউক মেডিসিন গ্লোবাল সার্পোট কর্পোরেশনের (ডিএমজিএসসি) সঙ্গে চুক্তি সই করেছে সান হেলথ কেয়ার ফাউন্ডেশন।

যুক্তরাষ্ট্রের উত্তর ক্যারোলিনায় ডুরহামে গত ৯ জুন এ বিষয়ক চুক্তি স্বাক্ষর করা হয়।



ডিউক মেডিসিন গ্লোবাল সার্পোট কর্পোরেশনের (ডিএমজিএসসি) বোর্ড অব ডিরেক্টর ডা. মাইকেল মার্সন ও সান হেলথ কেয়ার ফাউন্ডেশনের প্রধান নির্বাহী (সিইও) এবং প্রাণ-আরএফএল গ্রুপের ফাউন্ডার চেয়ারম্যান ও সিইও মেজর (অব.) জেনারেল আমজাদ খান চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।  

চুক্তি অনুযায়ী বাংলাদেশে একটা একাডেমিক হেলথ কেয়ার সিস্টেম উন্নয়নে ডিএমজিএসসি (ইউএসএ) সান হেলথ কেয়ার ফাউন্ডেশনকে পরামর্শমূলক সেবা দেবে।

এসময় বাংলাদেশি বংশোদ্ভূত এবং ওয়াশিংটনে বসবাসরত বিশিষ্ট চিকিৎসক ও সান হেলথ কেয়ার, ইউএসএ-এর কার্ডিওলোজিস্ট আহমেদ এ হাসান (এমডি, পিএইচডি, এফসিপিএস), স্ট্র্যাটেজি ও পার্টনারশিপ ডেভেলপমেন্ট, ডিউক মেডিসিন গ্লোবাল-এর ডিরেক্টর রুকমিনি বালু (পিএইচডি, এমবিএ), ডিউক মেডিসিনের হেড অফ গ্লোবাল ইনোভেশন ও ডিউক মেডিসিন গ্লোবাল সার্পোট করপোরেশনের ভাইস প্রেসিডেন্ট কৃষ্ণ উদয় কুমার (এমডি, এমবিএ), ডিউক ইউনির্ভাসিটি মেডিকেল সেন্টারের সিনিয়র ভাইস চিফ জোসেফ রর্জাস (এমডি, এফএসিসি) উপস্থিত ছিলেন।             

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুলাই ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।