ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

মেহেরপুরে আর্সেনিকমুক্ত নিরাপদ পানির উৎস হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, মে ২৭, ২০১৫
মেহেরপুরে আর্সেনিকমুক্ত নিরাপদ পানির উৎস হস্তান্তর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেহেরপুর: মেহেরপুরে এশিয়া আর্সেনিক নেটওয়ার্ক নির্মিত ‘আর্সেনিক আইরন রিমোভাল প্লান্ট’ সুবিধাভোগীগের কাছে হস্তান্তর করা হয়েছে।

বুধবার (২৭ মে) সকাল ১০টার দিকে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।



আর্সেনিকমুক্ত নিরাপদ পানি সরবরাহের লক্ষ্যে ইউনিসেফের সহযোগিতায় জেলার সদর ও গাংনী উপজেলায় ৫১টি প্লান্ট নির্মাণ করে এশিয়া আর্সেনিক নেটওয়ার্ক।
 
হস্তান্তর অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এশিয়া আর্সেনিক নেটওয়ার্কের বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর শাচি ছান, প্রজেক্ট ম্যানেজার ডক্টর শামীম উদ্দীন ও জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বশির আহম্মেদ।

নিরাপদ পানির উৎস ও এর বিস্তারিত তথ্যটি উপস্থাপন করেন আর্সেনিক নেটওয়ার্কের (আন)  মেহেরপুর উপজেলা কর্মকর্তা প্রকৌশলী শুভ রামো সাহা।

এ সময় আরো উপস্থিত ছিলেন- গাংনী উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মাহফুজুর রহমান, আর্সেনিক নেটওয়ার্কের (আন) মেহেরপুর ফিল্ড কর্মকর্তা কাজী কামরুজ্জামানসহ নিরাপদ পানির উৎসের সুবিধাভোগী, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, মে ২৭, ২০১৫
এএটি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।