ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

নওগাঁয় বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে ধর্মঘট

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, মে ২৮, ২০১৫
নওগাঁয় বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে ধর্মঘট সংগৃহীত

নওগাঁ: নওগাঁর বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে ২৪ ঘণ্টার ধর্মঘট চলছে।

বৃহস্পতিবার (২৮ মে) সকাল ৬টা থেকে প্রতিষ্ঠানগুলোর মালিকরা এই কর্মসূচি পালন করছেন।

এর আগে বুধবার রাতে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন নওগাঁ জেলা শাখার এক জরুরি বৈঠক থেকে নেতৃবৃন্দরা এ ধর্মঘটের ডাক দেন।

সংগঠনের নওগাঁ জেলা শাখার সাধারণ ‌সম্পাদক ডা. রেজাউল করিমের দাবি, বর্তমানে শহরের নিবন্ধিত বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে জেলা সিভিল সার্জন ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে ‘অবৈধভাবে’ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এতে ব্যবসায়ীক ক্ষতির পাশাপাশি হয়রানি শিকার হচ্ছেন ওইসব প্রতিষ্ঠানের মালিকরা। এর প্রতিবাদে তারা ধর্মঘটের ডাক দিয়েছেন।

তিনি জানান, ধর্মঘট চলাকালে জেলা শহরের সব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে নতুন রোগী ভর্তি ও জরুরি চিকিৎসা সেবা বন্ধ রাখা হয়েছে। রোগী এলে বিভিন্ন সরকারি হাসপাতালে পাঠানো হচ্ছে। তবে আগে থেকে ভর্তি থাকা রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ধর্মঘট চলবে বলেও জানান তিনি।

সংগঠনের জেলা শাখার সভাপতি আতাউর রহমান খোকা বাংলানিউজকে জানান, ভ্রাম্যমাণ আদালতের অভিযানের নামে হয়রানি বন্ধ করা না হলে পরে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হবে।

এ বিষয়ে নওগাঁর সিভিল সার্জন ডা. মোজাহার হোসেন বাংলানিউজেকে জানান, নওগাঁয় বেশ কিছু অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গড়ে উঠেছে। ওইসব প্রতিষ্ঠানে অভিযান চালানোর কারণেই এক শ্রেণির প্রতিষ্ঠান মালিকরা তার বিরুদ্ধে মিথ্যা হয়রানির অভিযোগ তুলেছেন।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, মে ২৮, ২০১৫
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।