ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

ঢামেকে আকস্মিক পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

অ্যাপ্রোন না পরায় ক্ষোভ, অনুপস্থিতদের বিরুদ্ধে ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৫ ঘণ্টা, জুন ৪, ২০১৫
অ্যাপ্রোন না পরায় ক্ষোভ, অনুপস্থিতদের বিরুদ্ধে ব্যবস্থা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আকস্মিক পরিদর্শনে যান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এ সময় দায়িত্বরত চিকিৎসকের গায়ে অ্যাপ্রোন না থাকা ক্ষোভ প্রকাশ করেন তিনি।



এছাড়া, রোগী ও চিকিৎসকদের খোঁজখবর নেওয়ার পাশাপাশি বিভিন্ন ওয়ার্ডে অনুপস্থিত অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঊর্ধ্বতনদের নির্দেশ দেন তিনি।

বুধবার (০৩ জুন) রাত সাড়ে ৯টার দিকে তিনি আকস্মিক এ পরিদর্শনে যান।

রাতে স্বাস্থ্যমন্ত্রী গাড়ি থেকে নেমে জরুরি বিভাগের ইমারজেন্সি ওটিতে (ইউওটি) থাকা রোগীদের খোঁজখবর নেন। এ সময় ওই বিভাগে থাকা দায়িত্বরত চিকিৎসকের গায়ে অ্যাপ্রোন না থাকায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

পরে হাসপাতালের ২০৪, ২০৭, ২০৮, ২১০ এবং ২১১ নং ওয়ার্ডে ঢুকে রোগী এবং চিকিৎসকদের খোঁজখবর নেন মন্ত্রী। এ সময় বেশ কিছু ওয়ার্ডে অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার উপস্থিত না থাকায় তাদের নাম লিপিবদ্ধ করার নির্দেশ দেন তিনি। এর মধ্যে ২০৮, ২০৪ নং ওয়ার্ডের দায়িত্বে থাকা অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার ডা. নাইমা, ডা. সোহাগ এবং ডা. মিজানের অনুপস্থিতির কারণে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন মন্ত্রী। একই ভাবে ২১০ নং ওয়ার্ডের দায়িত্বে অনুপস্থিত ডা. শারমীনের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া নির্দেশ দেন তিনি। তবে, মন্ত্রী হাসপাতালের পরিষ্কার-পরিচ্ছন্নতার প্রসংশা করেন।

পরে, মন্ত্রী জরুরী বিভাগ দিয়ে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের বলেন, আমি আকস্মিক পরিদর্শনে এসেছি। যদি পূর্ব ঘোষণা দিয়ে আসতাম তাহলে এসব অনিয়ম ধরা পড়তো না।

যাওয়ার সময় মন্ত্রী সাংবাদিকদের জানান, শুধু ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল নয় ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে এরূপ ঝটিকা পরিদর্শনে যাবেন তিনি।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক (ডিজি) ডা. দ্বীন মুহাম্মদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০১২ ঘণ্টা, জুন ০৪, ২০১৫     
এজেডএস/এনএইচএফ/এমজেড/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।