ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

সান্ধ্যকালীন চিকিৎসা সেবা চালুর নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, জুন ৬, ২০১৫
সান্ধ্যকালীন চিকিৎসা সেবা চালুর নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর মোহাম্মদ নাসিম / ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সরকারি হাসপাতালে সান্ধ্যকালীন চিকিৎসা সেবা চালু করতে চিকিৎসকদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। আর দায়িত্বে পালনে শৈথিল্য চলবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন মন্ত্রী।


 
শনিবার (০৬ জুন) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে জরুরি বৈঠকের আগে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।
 
দুপুরের পর ঢাকার সরকারি হাসপাতালের পরিচালক, বিশেষায়িত হাসপাতালের পরিচালক ও সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ এবং স্বাস্থ্য বিভাগের বিভাগীয় পরিচালকদের সঙ্গে জরুরি বৈঠকের শুরুতেই মন্ত্রী এ নির্দেশনার কথা জানান।
 
স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারি হাসপাতালে সান্ধ্যকালীন চিকিৎসাসেবা নিশ্চিত করতে চিকিৎসকদের নির্দেশ দেওয়া হয়েছে। এজন্য সান্ধ্যকালীন সময়ে বিশেষজ্ঞ চিকিৎসকদের হাসপাতাল পরিদর্শনের কথাও বলা হয়েছে।
 
মন্ত্রী বলেন, দায়িত্বের ক্ষেত্রে কোনো শৈথিলতা চলতে পারে না। চিকিৎসকদের অবহেলা চিহ্নিত করা হবে।
 
মোহাম্মদ নাসিম বলেন, বাজেট আকারে বড় হলেও সেভাবে স্বাস্থ্য খাতে বরাদ্দ দেওয়া হয়নি। এ ব্যাপারে বাজেট এখন উপস্থাপিত হয়েছে। সংসদ সদস্যরা এ ব্যাপারে কথা বলবেন।
 
স্বাস্থ্যখাতে বাজেটে অর্থ বরাদ্দ বাড়ানোর বিষয়ে সংসদে আলোচনা হবে বলে উল্লেখ করেন মন্ত্রী।
 
মোহাম্মদ নাসিম  বলেন, স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বাজেট বাড়াতে হবে। বাড়ানো না হলে সরকারিভাবে চিকিৎসা সেবা ব্যাহত হবে। স্বাস্থ্যসেবার জন্য সরকারি-বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে। একসঙ্গে কাজ করতে হবে।
 
বেসরকারি হাসপাতাল মালিদের কম টাকায় রোগীদের সেবা দেওয়ার অনুরোধ জানান মন্ত্রী।
 
বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, জুন ০৬, ২০১৫
এসএমএ/বিএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।