ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

বেসরকারি এমবিবিএস ও বিডিএস কোর্সের রেজিস্ট্রেশন দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জুন ১০, ২০১৫
বেসরকারি এমবিবিএস ও বিডিএস কোর্সের রেজিস্ট্রেশন দাবি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস ও বিডিএস কোর্সে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ও পরীক্ষায় অংশ নেওয়ার দাবিতে বিক্ষোভ-মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (১০ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ আয়োজিত শিক্ষার্থীরা এ বিক্ষোভ-মিছিল ও প্রতিবাদ সমাবেশে অংশ নেন।

 

প্রতিবাদ সমাবেশে ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের শিক্ষার্থী শামীম আহমেদ বলেন, ২০১৩-১৪ শিক্ষাবর্ষে বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি হওয়া প্রায় সাতশ’ শিক্ষার্থীকে আইনি জটিলতায় দেখিয়ে রেজিস্ট্রেশন করতে দেওয়া হয়নি। এর ফলে আমরা মে মাসে অনুষ্ঠিত প্রথম পেশগত পরীক্ষায় অংশ নিতে পারিনি।

তিনি বলেন, এ পরিস্থিতিতে আমাদের পরীক্ষায় অংশ নেওয়ার জন্য রেজিস্ট্রেশন করতে না দেওয়া হলে আমাদের ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

শিক্ষার্থীদের দেড়বছর অতিক্রম হওয়ায় অন্য কোথাও ভর্তির কোনো সুযোগ পাচ্ছেন না বলেও জানান তিনি।

রেজিস্ট্রেশন সংক্রান্ত জটিলতা নিরসনের জন্য প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেন সামাবেশে অংশ নেওয়া শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, আগামী ১৫ জুন এ সংক্রান্ত হাইকোর্টে শুনানি হওয়ার কথা রয়েছে। ওই শুনানিতে বিষয়টি নিস্পত্তি না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
প্রতিবাদ সমাবেশ শেষে শিক্ষার্থীরা প্রেসক্লাব চত্বর থেকে একটি বিক্ষোভ-মিছিল নিয়ে পল্টন মোড়ে গিয়ে শেষ করেন।

বিক্ষোভ সমাবেশে এ সময় আরও উপস্থিত ছিলেন শিক্ষার্থী-রেজওয়ানর মৃথা, তানজির রহমান, বিনয় কুমার শীল প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জুন ১০, ২০১৫
এসজেএ/এমইউএম/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।