ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

বাংলাদেশি তরুণ চিকিত্সকের সাফল্য

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
বাংলাদেশি তরুণ চিকিত্সকের সাফল্য

ঢাকা: বাংলাদেশসহ বিভিন্ন দেশে মেডিকেল কলেজ শিক্ষার্থীদের রেফারেন্স পুস্তক হিসেবে Davidson’s principles & Practice of Medicine ব্যবহৃত হয়। এই পুস্তকের বিষয়বস্তু সম্পর্কে নিজের চিন্তাভাবনা প্রস্তাব করে প্রশংসিত হয়েছেন বাংলাদেশের তরুণ চিকিৎসক মো. আজিজুর রহমান।

  

পুস্তকটির ‘রেসপাইরেটরি ডিজিজ’ অধ্যায়ে লিখিত বিষয় সম্পর্কে পরামর্শ দিয়ে বইটির কর্তৃপক্ষকে ই-মেইল করেন তিনি। পরে ফিরতি মেইলে বইটির প্রধান সম্পাদক অধ্যাপক ব্রায়ান আর ওয়াকার পরামর্শ দেওয়ার জন্য তাকে ধন্যবাদ জানান।

এ সময় তিনি আশ্বাস দেন, পুস্তকের পরবর্তী ২৩তম সংস্করণে মো. আজিজুর রহমানের প্রস্তাবনা বিবেচনায় নেওয়া হবে।

ডা. মো. আজিজুর রহমান বর্তমানে সহকারী অধ্যাপক এবং বক্ষব্যাধি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে এম এইচ শমরিতা মেডিকেল কলেজ ও হাসপাতালে কর্মরত আছেন।

শিক্ষকতার পাশাপাশি তিনি বিভিন্ন দৈনিকের স্বাস্থ্যপাতায় নিয়মিত লিখছেন এবং বিভিন্ন টিভি চ্যানেলে স্বাস্থ্যবিষয়ক আলোচনায় অংশগ্রহণ করে থাকেন।

তার এই অর্জনের জন্য শমরিতা মেডিকেলের কলেজের শিক্ষার্থীরা উচ্ছ্বাস প্রকাশসহ অভিনন্দন জানিয়েছেন।

এ বিষয়ে ডা. রহমান বলেন, পাঠদান করাই হচ্ছে তার দায়িত্ব। তিনি মাত্র কাজ শুরু করেছেন এবং ভবিষ্যতে আরো ভালো কিছু করার ইচ্ছে আছে তার।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
এবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।