ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

বন্যা পরবর্তী স্বাস্থ্য ঝুঁকি মোকাবেলায় প্রস্তুত সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
বন্যা পরবর্তী স্বাস্থ্য ঝুঁকি মোকাবেলায় প্রস্তুত সরকার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বন্যা পরবর্তী স্বাস্থ্য ঝুঁকিসহ যে কোনো রোগ-বালাই এবং দুযোগ মোকাবেলা সরকার প্রস্তুত আছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

রোববার (২৮ জুন) সচিবায়লয়ে বন্যা পরবর্তী স্বাস্থ্য ঝুঁকি ও মার্স-করোনা ভাইরাস সংক্রান্ত এক সভা শেষে তিনি এ কথা জানান।



স্বাস্থ্যমন্ত্রী বলেন, বন্যা পরবর্তী স্বাস্থ্য ঝুঁকি মোকাবেলায় প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত আছি।

সম্প্রতি টানা বর্ষণে পাহাড়ি ঢলে কক্সবাজার ও বান্দরবানে ব্যাপক বন্যা দেখা দেয়। গত কয়েক দিনে দুই জেলায় পাহাড় ধস, পানির স্রোতে কমপক্ষে ১৯ জনের মৃত্যু হয়েছে।
সভায় জানানো হয়, বন্যা দুর্গত এলাকায় পর্যাপ্ত খাবার স্যালাইন, ওষুধ, ১২৬টি মেডকেল টিম পাঠানো হয়েছে।

সম্প্রতি এশিয়ার পাঁচটি দেশসহ বিশ্বের ২৬টি দেশে মার্স-করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে বাংলাদেশের প্রস্তুতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী।
তিনি বলেন, যেকোনো সময় যেকোনো রোগ আসতে পারে।

জনগণকে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দিয়ে নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্রে যোগাযোগের পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

একই সঙ্গে বন্যা কবলিত অন্যান্য এলাকাতেও স্বাস্থ্য নিরাপত্তা জোরদারের নির্দেশ দেন তিনি। সভায় স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক দীন মোহাম্মদ নুরুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
এমআইএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।