ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

কলাবাগানের ‘গ্রীন ভিউ’ ক্লিনিককে দুই লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, জুন ৩০, ২০১৫
কলাবাগানের ‘গ্রীন ভিউ’ ক্লিনিককে দুই লাখ টাকা জরিমানা ফাইল ফটো

ঢাকা: ব্লাড ব্যাংকে দূষিত রক্ত থাকায় রাজধানীর কলাবাগানে অবস্থিত ‘গ্রীন ভিউ’ ক্লিনিককে ২ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৩০ জুন) বেলা সাড়ে ১১ টায় এই অভিযান চালায় র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত।



ঘটনার সত্যতা নিশ্চিত করে র‌্যাব-২ এর অপারেশন অফিসার সিনিয়র এএসপি (সহকারী পুলিশ সুপার) মারুফ আহমেদ বাংলানিউজকে জানান, গোপন তথ্যের ভিত্তিতে কলাবাগান ক্রিসেন্ট রোডস্থ ’গ্রীন ভিউ ক্লিনিকে’ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৠাব। এ সময় ক্লিনিকের  ব্লাড ব্যাংকে দূষিত রক্ত পাওয়া যায়। এজন্য ক্লিনিকটিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা স্বপন কুমার তফাদারের বরাত দিয়ে র‌্যাব কর্মকর্তা জানান, রক্ত সংরক্ষণ করার জন্য ব্লাড প্রিজারভিশন রেফ্রিজারেটর ব্যবহার করা অত্যাবশ্যক যার তাপমাত্রা অবশ্যই রাখতে হবে ২ ডিগ্রি থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসের ভেতর।

অথচ প্রতিষ্ঠানটি রক্ত সংরক্ষণের কাজে ব্যবহার করে অাসছিলো ঘরের কাজে ব্যবহৃত সাধারণ ফ্রিজ।

এছাড়া ব্লাড স্ক্যানিং, ক্রস ম্যাচিং না করা এবং  ব্লাড ব্যাগের গায়ে সোর্স ও ডোনারের প্রয়োজনীয় তথ্য না থাকার অপরাধেও অভিযুক্ত হয় প্রতিষ্ঠানটি।

অভিযান পরিচালনা করেন র‌্যাব-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন। এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা স্বপন কুমার তফাদার উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জুন ৩০, ২০১৫
এনএইচএফ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।