ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

রোগীর ট্রলিতে সরানো হলো হাসপাতাল বর্জ্য

আবাদুজ্জামান শিমুল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৫
রোগীর ট্রলিতে সরানো হলো হাসপাতাল বর্জ্য ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনের (মেডিকেল-২) প্রধান গেটের সামনে ফেলা ময়লাগুলো রোগী পরিবহনের ট্রলিতে করেই সরানো হয়েছে।

শনিবার (০৮ আগস্ট) দুপুরে বাংলানিউজে এ সংক্রান্ত একটি সংবাদ প্রকাশের পর রোগীর ট্রলিতে করে হাসপাতাল গেট থেকে বর্জ্যগুলো পরিষ্কার করা হয়।



জরুরি বিভাগের ট্রলিম্যান পারভেজ ও স্বপন বাংলানিউজকে বলেন, গেটের সামনে থেকে ট্রলিতে করে আট দফায় বর্জ্যগুলো প্রশাসনিক ভবনের পাশের ডাস্টবিনে ফেলা হয়েছে।
DMC
এ প্রসঙ্গে জরুরি বিভাগের ওয়ার্ড বয় (সর্দার) আইয়ুব আলী বলেন, যারা সকালে দায়িত্বে ছিলেন, তারা জানেন কে গেটের সামনে ঘাস এবং হাসপাতাল বর্জ্য ফেলেছে। প্রশাসনিক ভবন থেকে ওই জায়গা দ্রুত পরিষ্কার করার নির্দেশ পেয়ে ট্রলিম্যানদের পাঠানো হয়।

রোগী পরিবহনের ট্রলিতে কেন হাসপাতাল বর্জ্য পরিষ্কার করা হচ্ছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ওয়ার্ডগুলোতে ময়লা-আবর্জনা পরিষ্কার করানোর ব্যবস্থা থাকলেও হাসপাতাল প্রাঙ্গণে বাইরের ময়লা নেওয়ার কোনো ব্যবস্থা নেই। যে কারণে রোগী পরিবহনের ট্রলিতেই ওই বর্জ্যগুলো সরাতে হয়েছে।

** ঢাকা মেডিকেলের গেটে বর্জ্যের স্তূপ

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৫
এটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।