ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

সাতক্ষীরায় বিনামূল্যে ক্যানসার নির্ণয় ২২ আগস্ট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
সাতক্ষীরায় বিনামূল্যে ক্যানসার নির্ণয় ২২ আগস্ট

ঢাকা: সাতক্ষীরা প্রেসক্লাবের উদ্যোগে ২২ আগস্ট শনিবার বিনামূল্যে ক্যানসার নির্ণয় ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) সংশ্লিষ্টদের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, ওইদিন (২২ আগস্ট, শনিবার) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সাতক্ষীরা শহরের আব্দুর রাজ্জাক পার্ক এলাকায় শিল্পকলা একাডেমি ভবনে এ ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

এতে ভারতের বারাসাত ক্যানসার রিসার্চ অ্যান্ড ওয়েলফেয়ার সেন্টারের বিশেষজ্ঞ চিকিৎসক দল বিনামূল্যে ক্যানসার সচেতনতা, ক্যানসার নির্ণয় ও রোগীদের বিনামূল্যে ব্যবস্থাপত্র দেবেন।

যাদের ক্যানসার উপসর্গ বা দীর্ঘদিন ধরে মুখের ঘা,  পুরাতন ক্ষত, স্তন বা শরীরের কোথাও গুটলি বা দলা, শরীরে তিলের আকারে হঠাৎ পরিবর্তন, দীর্ঘদিন ধরে দাঁত বা মাড়ি থেকে রক্ত পড়া, মল-মূত্র ত্যাগের হঠাৎ পরিবর্তন বা রক্ত ক্ষরণ, খাবার গিলতে মুখে-গলায় বা বুকে জ্বালা ও
কষ্ট, অত্যাধিক কাঁশি-কাঁশির সঙ্গে রক্ত পড়া বা ভাঙা গলার স্বর, জরায়ু থেকে অস্বাভাবিক ও অত্যাধিক সাদা স্রাব ও ক্ষরণে হচ্ছে তারা ক্যাম্পে যোগাযোগ করতে পারেন।  

নারী রোগীদের জন্য আল‍াদা নারী চিকিৎসকের ব্যবস্থা আছে বলেও ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আগ্রহীরা বিস্তারিত জানতে কিংবা রেজিস্ট্রেশনের জন্য সাতক্ষীরা প্রেসক্লাব, পি এন হাইস্কুল সড়ক, সাতক্ষীরা অথবা ০১১৯০ ৯৬৪ ১১৪, ০১৭১২ ৮৬২ ১৬১ এবং ০১৭১১ ১৭০ ১২৩ যোগাযোগ করতে পারেন।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
পিআর/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।