ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

প্রয়োজন ছাড়া হাসপাতালের যন্ত্রপাতি কিনলেই কঠোর ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৫
প্রয়োজন ছাড়া হাসপাতালের যন্ত্রপাতি কিনলেই কঠোর ব্যবস্থা স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম / ফাইল ফটো

গাজীপুর: প্রয়োজন ছাড়া হাসপাতালের যন্ত্রপাতি কিনলে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

রোববার (২৩ আগস্ট) দুপুরে গাজীপুরের তেতুইবাড়িতে অবস্থিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা প্রণয়ন সংক্রান্ত এক সভায় তিনি এ কথা বলেন।



স্বাস্থ্যমন্ত্রী বলেন, নতুন যন্ত্রপাতি স্থাপনের আগে পুরানো যন্ত্র কেন নষ্ট হলো তা খতিয়ে দেখতে হবে। যন্ত্রপাতি ও অ্যাম্বুলেন্স বরাদ্দের ক্ষেত্রে সংশ্লিষ্ট হাসপাতালে তা পরিচালনার জনবল নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, সরকারি নীতিমালা সম্পূর্ণ মেনে ক্রয় প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এর ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় স্বাস্থ্য খাতের উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন কাজে গতি আনতে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান মন্ত্রী।

এ সভায় আরো উপস্থিত ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, প্রধানমন্ত্রীর স্বাস্থ্য উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহম্মদ নূরুল হক, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক মো. নূর হোসেন তালুকদার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৫
এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।