ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

‘ম্যালা টেহা চাইছিল নরসিংদী, এহানে আইয়া ফিরি পাইছি’

মাসুক হৃদয়, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
‘ম্যালা টেহা চাইছিল নরসিংদী, এহানে আইয়া ফিরি পাইছি’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাঞ্ছারামপুর(ব্রাহ্মণবাড়িয়া) থেকে: ‘দুই চোখে পানি পড়ে, চুলকায়, কিচ্ছু দেহি না। মাসখানেক আগে চিকিৎসা করাইতে নরসিংদী গেছিলাম।

ম্যালা (অনেক) টেহা চাইছিল নরসিংদী। গরিব মানুষ, এত টেহা পামু কই। এর লাইগ্গা (জন্য) বসুন্ধরার এহানে আইছি। এহানে আইয়া ফিরি (ফ্রি) পাইছি।

কথাগুলো বলছিলেন ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ছয়ফুল্লাহকান্দি ইউনিয়নের দড়িভেলানগর গ্রামের সাফিয়া বেগম (৬২)।

মঙ্গলবার( ২৬ জানুয়ারি) দুপুরে স্থানীয় উপজেলা সদরের সোবহানিয়া ইসলামিয়া আলিম মাদরাসা প্রাঙ্গণে বসুন্ধরা গ্রুপ, ভিশন কেয়ার ফাউন্ডেশন ও বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের যৌথ উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা নিতে এসেছিলেন সাফিয়া।

শুধু সাফিয়া নয়, বিকেল পর্যন্ত চিকিৎসা নিতে আসা ৭ শতাধিক নারী-পুরুষ বিনামূল্যে চক্ষু সেবা পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

উপজেলার মানিকপুর ইউনিয়নের বাহেরচর গ্রাম থেকে চিকিৎসা নিতে আসা ঈমান আলী (৭০) বাংলানিউজকে জানান, দুই চোখে তিনি দেখতে পান না। শুনেছেন এখানে বিনা পয়সায় চিকিৎসা করা হবে। তাই সকাল ৭টায় রওয়ানা হয়ে উপজেলা সদরে এসেছেন।

ঈমান আলীর পাশে থাকা আইয়ূবপুর ইউনিয়নের কানাইনগর গ্রামের সাহেরা খাতুন (৬৫) বলেন, আমরা এলাকায় মাইকিং শুনে ৬ জন একসঙ্গে এসেছি।

সকাল ১১টা থেকে শুরু হওয়া চক্ষু চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা (অর্থ) ও ইস্টওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বসুন্ধরা চক্ষু হাসপাতালের পরিচালক ও ভিশন কেয়ার ফাউন্ডেশনের সভাপতি ডা. মো. সালেহ আহমেদ, বসুন্ধরা চক্ষু হাসপাতালের কনসালটেন্ট লেফটেন্যান্ট কর্নেল গোলাম শাহনেওয়াজ ও এমএ খালেক প্রমুখ।

ডা. সালেহ আহমেদ জানান, দিনভর ৯৬৫ জন নারী-পুরুষ রোগীকে প্রাথমিক পর্যায়ে চোখ পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এর মধ্যে ৭০ জন রোগীকে ছানি অপারেশনের জন্য বাছাই করে বিনামূল্যে অপারেশনের কার্ড দেওয়া হয়েছে। তাদের বসুন্ধরা চক্ষু হাসপাতালে নিয়ে অপারেশন করা হবে। এজন্য রোগীর যাতায়াতসহ চিকিৎসা সংক্রান্ত যাবতীয় খরচ হাসপাতাল কর্তৃপক্ষ বহন করবে।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
পিসি/

** বাঞ্ছারামপুরে বসুন্ধরা গ্রুপের উদ্যোগে চক্ষু চিকিৎসা শুরু

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।