ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

ইন্টার্ন চিকিৎসক ধর্মঘটে অচল রমেক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৬
ইন্টার্ন চিকিৎসক ধর্মঘটে অচল রমেক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর: ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘটে অচল হয়ে পড়েছে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতাল। শুক্রবার রাত থেকে ভেঙ্গে পড়েছে চিকিৎসা ব্যবস্থা।

এতে দুর্ভোগ পোহাচ্ছেন সাধারণ রোগীরা। হাসপাতাল চত্বরে নিরাপত্তা জোরদার করার দাবিতে এ ধর্মঘট শুরু করেন ইন্টার্ন চিকিৎসকরা।

রমেক হাসপাতালে অভ্যন্তরীণ ও বহির্বিভাগে রোগীদের চিকিৎসা দেন প্রায় দু’শ জন ইন্টার্ন চিকিৎসক। কিন্তু গত এক সপ্তাহে তিনটি ছিনতাইয়ের ঘটনায় ক্ষুব্ধ ইন্টার্ন চিকিৎসকরা।

হাসপাতালে দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে ইন্টার্ন চিকিৎসকরা প্রায়ই ছিনতাইকারীদের আক্রমণের কবলে পড়েন বলে অভিযোগ আন্দোলনকারীদের।

ছিনতাই প্রতিরোধে হাসপাতাল চত্বরে পুলিশ ক্যাম্প স্থাপনের দাবিতে ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

শনিবার ( এপ্রিল ০৯) দুপুর ১২টায় ইন্টার্ণ চিকিৎসকদের নিয়ে কার্যালয়ে বৈঠক করেন পরিচালক। এ সময় ইন্টার্ন চিকিৎসকরা তাদের দাবি দাওয়ার কথা তুলে ধরেন। দাবি মানা না হলে ধর্মঘট চলবে বলেও জানান ইন্টার্ণরা।

এদিকে ছিনতাইয়ের ঘটনায় পুলিশের উপপরিদর্শক কিবরিয়া জানান, ’১০ ছিনতাইকারীকে আটক করেছি। তাদেরকে জিজ্ঞাসা করা হচ্ছে। তাদের কাছে থাকা ছিনতাইয়ের মালামাল উদ্ধারের চেষ্টা চলছে। ‘
 
সুমন নামে এক ইন্টার্ন চিকিৎসককে মারধর করে নগদ অর্থসহ মোবাইল ছিনতাই করার প্রতিবাদে এবং ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত ও উক্ত ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেফতারসহ ৫ দফা দাবিতে শুক্রবার দুপুর থেকে এ ধর্মঘট শুরু করেন ইন্টার্ন চিকিৎসকরা।

ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা.রিফাত বাংলানিউজকে জানান, হাসপাতাল ক্যাম্পাসে বহিরাগত সন্ত্রাসীরা ইন্টার্ন চিকিৎসক সুমন আলীর ওপর হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা তাকে বেদম মারধর করে তার কাছে থাকা নগদ অর্থ ও একটি মোবাইল ফোন ছিনতাই করেন। আহত অবস্থায় ডা.সুমনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন,ছিনতাইয়ের ঘটনার বিষয় প্রশাসনকে বারবার বলার পরও তারা কোনো পদক্ষেপ নেয়নি। ফলে বাধ্য হয়ে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছি।

তবে আন্দোলনকারীদের সাথে আলোচনার পর দ্রুত সমস্যার সমাধানের আশ্বাস দেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা.আ স ম বরকতুল্লাহ।
 
এ সময় উপস্থিত ছিলেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা.জাকির হোসেন.মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা.আবু তালেব,প্রফেসর ফেরদৌসি বেগম, ডা.লাইজু মিয়া,ডা.শফিকুল ইসলাম, ডা.জাহিদুল ইসলাম, ডা.নাজমুল ইসলামসহ ইন্টার্ন চিকিৎসকরা।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৬
আরআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।