ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

নার্সদের ধর্মঘট চলবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৬
নার্সদের ধর্মঘট চলবে ছবি: বাংলানিউজটোেয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: বেকার নার্সদের চলমান অবস্থান ধর্মঘট চলবে বলে জানিয়েছেন আন্দোলনরত নার্সরা। বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয় থেকে সদ্য প্রকাশিত নার্স নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে আগের মতোই ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগের একদফা দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট করছেন তারা।

শনিবার (১৬ এপ্রিল) প্রেসক্লাব প্রাঙ্গনে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটির জরুরি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় এ ধর্মঘট চালিয়ে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তী কর্মসূচির বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হয় সভা থেকে।

সভা শেষে জানানো হয়, পরবর্তী কর্মসূচি হিসেবে রোববার (১৭ এপ্রিল) লাগাতার অবস্থান ধর্মঘটের পাশাপাশি সংহতি সমাবেশ পালন করা হবে। আগামী সোমবার (১৮ এপ্রিল) বেলা ১১টায় চলমান লাগাতার অবস্থান ধর্মঘট থেকে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হবে। মিছিলটি জাতীয় প্রেসক্লাব থেকে শুরু হয়ে দোয়েল চত্বর ও শহীদ মিনারের সামনের সড়ক প্রদক্ষিণ
করে ফের জাতীয় প্রেসক্লাবে এসে শেষ হবে।

আগামী মঙ্গলবার (১৯ এপ্রিল) প্রেসক্লাব প্রাঙ্গনের চলমান অবস্থান ধর্মঘট থেকে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় অভিমুখে পদযাত্রা কর্মসূচিস্থলে এসে শেষ হবে। এছাড়া আগামী বুধবার (২০ এপ্রিল) বেলা ১১টায় প্রধানমন্ত্রীর সাক্ষাত চেয়ে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি পালন করা হবে। এরপর পদযাত্রাটি ফের জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গনে এসে শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৬
জেপি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।