ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

অটিস্টিক শিশুরা দেশের সম্পদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৬
অটিস্টিক শিশুরা দেশের সম্পদ ছবি: বাংলানিউজটোেয়েন্টিফোর.কম

ঢাকা: অটিস্টিক শিশুরা দেশের সম্পদ বলেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।   তিনি বলেন, তারা যেন দেশকে এগিয়ে নিতে পারে, সেজন্য তাদেরকে লালন-পালন করতে হবে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ৯ম বিশ্ব অটিজম সচেতনতা দিবস-২০১৬ উপলক্ষে গোলটেবিল বৈঠকে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অটিস্টিকদের সহায়তায় দেশে জাগরণের সৃষ্টি হয়েছে। দরিদ্র, মধ্যবিত্ত ও ধনী সব পরিবারে অটিস্টিক সন্তান জন্ম নেয়।

অটিস্টিক শিশুদের সহায়তায় দেশের বিত্তবানদের এগিয়ে আসারও আহ্ববান জানান মন্ত্রী।

‘অটিস্টিক সন্তানদের মানবিক হয়ে লালন-পালন করতে হবে। সেবা পাওয়া তাদের অধিকার। সেবার নামে কেউ করুণা করবেন না’- বলেন মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, অটিজম নিয়ে কেউ ব্যবসা করবেন না। বিভিন্ন সংগঠনের নামে দোকান খুলবেন না। অটিস্টিক শিশুদের সেবা দানকারী সকল সংগঠনকে সমন্বয় করে একসঙ্গে কাজ করার আহ্ববানও জানান মন্ত্রী।
তিনি জানান, সরকারি, বেসরকারি ও পরিবার একসঙ্গে বিশেষ এই সকল শিশুদের জন্য কাজ করছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সভাপতিত্বে বৈঠকে আরও বক্তব্য দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৬
এফবি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।