ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

স্বাস্থ্য প্রযুক্তি সরঞ্জামাদির আন্তর্জাতিক প্রদর্শনী ৫ মে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৬
স্বাস্থ্য প্রযুক্তি সরঞ্জামাদির আন্তর্জাতিক প্রদর্শনী ৫ মে ছবি: শাকিল - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: স্বাস্থ্যখাতের বিভিন্ন সরঞ্জাম ও প্রযুক্তি নিয়ে তিন দিনব্যাপী আন্তর্জাতিক প্রদশর্নী শুরু হচ্ছে আগামী ৫ মে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ প্রদর্শনীতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ ১৯টি দেশের ২শ’টি স্টল অংশ নেবে।

মেডিকেল সার্জিক্যাল, হেলথ কেয়ার, ক্লিনিক্যাল ও ফার্মাসিউটিক্যাল উপকরণ স্টলগুলোতে প্রদর্শন করা হবে।
মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় প্রদর্শনীটির আয়োজক প্রতিষ্ঠান কনফারেন্স অ্যান্ড এক্সিবিউশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড (সেমস)।
সংবাদ সম্মেলনে বক্তব্যে সেমস বাংলাদেশের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম এবং ডেপুটি জেনারেল ম্যানেজার ও হেড অব মার্কেটিং আবু নঈম মো শরীফ জানান, প্রদর্শনীতে ভোক্তা ও উদ্যোক্তাদের জন্য একটি যুগোপযোগী প্লাটফর্ম, যেখানে কার্যকরী যোগাযোগের মাধ্যমে উদ্যোক্তারা নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হতে পারবেন।
মেডিকেল সরঞ্জামাদির এ প্রদর্শনী একসঙ্গে নবম মেডিটেক্স বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো, দ্বিতীয় বাংলাদেশ ক্লিনিক্যাল ল্যাব এক্সপো, ইন্টারন্যাশনাল হেলথ ট্যুরিজম অ্যন্ড সার্ভিস এক্সপো, পঞ্চম ফার্মা বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো হবে।
এর মাধ্যমে এ খাতের উদ্যেক্তা, প্রদর্শক ও দর্শনার্থীদের সরাসরি যোগাযোগের মাধ্যমে ভোক্তা-আমদানিকারক ও সরবরাহকারীদের মধ্যে একটি নতুন সেতুবন্ধন গড়ে উঠবে বলে জানান আয়োজক সংগঠক।
সেমসের ডেপুটি জেনারেল ম্যানেজার ও হেড অব মার্কেটিং আবু নঈম মো. শরীফ জানান, প্রদর্শনীর ফলে প্রতিবেশী ভারতের ত্রিপুরা, আসামসহ অন্যান্য রাজ্যগুলো বাংলাদেশ থেকে মেডিকেল উপরকণ নিতে আগ্রহী হবে। কারণ এতে তাদের কম খরচ পড়বে।
এটি বাংলাদেশের বিনিয়োগকারীদের জন্য একটি সুযোগ বলেও জানান তিনি।
প্রদর্শনীতে যোগ দিয়ে আন্তর্জাতিক অনেক মেডিকেল উপকরণ কোম্পানি বাংলাদেশে ড্রিস্ট্রিবিউটর খুঁজবে। এজন্য বিনিয়োগে আগ্রহীরা এই প্রদর্শনী থেকে ডিস্ট্রিবিউটর হয়ে বিনিয়োগের সুযোগ পাবে।
প্রদর্শনীটি খোলা থাকবে সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত। প্রদর্শনী উদ্বোধন করা হবে ৫ মে বেলা সাড়ে ৪টায়।
বাংলাদেশ সময়: ০১২১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৬
এসএ/টিআই/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।