ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বরিশালে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন কার্যক্রমের উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
বরিশালে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন কার্যক্রমের উদ্বোধন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াচ্ছেন সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিউর রহমান। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এ ক্যাম্পেইনের অংশ হিসেবে তিন লাখ ৫৩ হাজার ১৩৬ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

শনিবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় নগরীর জুমির খান সড়কে নগর স্বাস্থ্যকেন্দ্রের এ কার্যক্রম উদ্বোধন  করেন সিটি কর্পোরেশনের সচিব ইসরাইল হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিউর রহমান ও ইউনিসেফের বরিশাল বিভাগীয় প্রধান এএইচ তৌফিক আহমেদ।

নগরীতে ২২০টি কেন্দ্রে ছয় থেকে ১১ মাস বয়সী চার হাজার আটশ' ৭০ জন শিশুকে এক লাখ আইইউ (ইন্টারন্যাশনাল ইফনিট) ক্ষমতাসম্পন্ন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪৩ হাজার ৯১৫ জন শিশুকে দুই লাখ আইইউ ক্ষমতা সম্পন্ন ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে।

বরিশালের ১০ উপজেলায় দুই হাজার ১৫৫টি কেন্দ্রে ছয় থেকে ১১ মাস বয়সী ৩২ হাজার ৫১৯ জন শিশুকে এক লাখ আইইউ ক্ষমতা সম্পন্ন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৭১ হাজার ৮৩২ জন শিশুকে ২ লাখ আইইউ ক্ষমতা সম্পন্ন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।