ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

আইসিডিডিআরবি ল্যাবে ডেঙ্গু রোগীর ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৯
আইসিডিডিআরবি ল্যাবে ডেঙ্গু রোগীর ভিড়

ঢাকা: মহামারী আকারে ছড়িয়ে পড়া জ্বরের রোগীরা ডেঙ্গু পরীক্ষা করাতে প্রতিদিনই ভিড় করছেন রাজধানীর মহাখালীতে অবস্থিত আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্রে (আইসিডিডিআরবি)।

রাজধানী ও আশপাশের বিপুল সংখ্যক রোগী সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এখানে ডেঙ্গু জ্বরের ভাইরাস রক্তে আছে কি-না তা পরীক্ষা করাচ্ছেন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত আইসিডিডিআরবিতে ডায়াগনস্টিকে অবস্থান করে এ চিত্র দেখা গেছে।

সোমবারে (২২ জুলাই) আসা জ্বর না কমায় গাজীপুরের টঙ্গী থেকে রক্ত পরীক্ষা করাতে এসেছেন মো. সাইদুল ইসলাম। তিনি বলেন, সঠিক ও নির্ভুল ফলাফল পেতে আইসিডিডিআরবির ওপর নির্ভর করা যায়। তাই কষ্ট হলেও এখানে এসেছি।

সাভারের হেমায়েতপুর থেকে ছয় বছরের ছেলেকে নিয়ে এসেছেন রফিকুল ইসলাম। স্থানীয় একটি ক্লিনিকে দু’দিন চিকিৎসা দেওয়ার পর কোনো উন্নতি না হওয়ায় আইসিডিডিআরবির ল্যাবে রক্ত পরীক্ষা করাতে নিয়ে এসেছেন।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, ডেঙ্গু জ্বরের প্রকোপ বাড়ায় অন্য সময়ের তুলনায় ডায়াগনস্টিক সেন্টারে ক্লিনিক্যাল সেবা নিতে আসা রোগীর সংখ্যা বেড়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, প্রতিদিন যদি ৫০০ জন রোগীর রোগের জীবাণু পরীক্ষা করা হয়। তাহলে গত এক সপ্তাহ ধরে এদের অধিকাংশই বা গড়ে তিন শতাংশ এসেছেন জ্বরের রোগী।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৯
এসই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।