ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

শেবাচিমে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৯
শেবাচিমে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত এক নারীর পরীক্ষা-নিরীক্ষার কাগজ পত্র দেখছেন চিকিৎসকরা। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: সময়ের সঙ্গে সঙ্গে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

শেবাচিম হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্তদের আলাদা কোনো জায়গার ব্যবস্থা না করা হলেও মেডিসিন ওয়ার্ডগুলোতেই সাধারণ রোগীদের সঙ্গেই তাদের চিকিৎসা চলছে। তবে এসব রোগীদের জন্য মশারিসহ সব ব্যবস্থাই হাসপাতাল কর্তৃপক্ষ করছে।

পাশাপাশি পরীক্ষা-নিরীক্ষাও হাসপাতাল থেকেই করা হচ্ছে। আর রোগীদের প্রতিনিয়ত খোঁজ-খবর নিচ্ছেন হাসপাতালের পরিচালকসহ বিভাগীয় প্রধানরা।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শেবাচিম হাসপাতালে রোববার (২৮ জুলাই) সকাল পর্যন্ত ২৫ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী চি‌কিৎসা নিচ্ছেন। এদের মধ্যে ২০ পুরুষ ও ৫ নারী।  শনিবার (২৭ জুলাই) যার সংখ্যা ছিল মাত্র ১২ জন। বর্তমানে হাসপাতালে চি‌কিৎসাধীন ডেঙ্গু রোগীর মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। গত ১৬ জুলাই থেকে এ পর্যন্ত ব‌রিশালে ৪২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভ‌র্তি হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে বা‌ড়ি ফিরেছেন ১৭ জন।  

এদিকে, শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের বরাত দিয়ে চি‌কিৎসকরা বলেন, ডেঙ্গু আক্রান্তদের বেশিরভাগ রোগী ঢাকা থেকে ডেঙ্গুর জীবাণু শরীরে বহন করে ব‌রিশালে এসেছেন।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বাংলানিউজকে বলেন, বরিশালে আগে ডেঙ্গুর উপস্থিতি না থাকলেও ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্তরা বরিশালে ফিরে আসায় রোগীর সংখ্যা বাড়ছে। এ রোগ প্রতিরোধে বাড়ির আশে-পাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখাসহ রোগের প্রাথমিক লক্ষণ দেখা মাত্র চিকিৎসকের শরণাপন্ন হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

বাংলা‌দেশ সময়: ১২২৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৯
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।