ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

টেস্টে বাড়তি ফি: ৫ হাসপাতালকে ১৮ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, আগস্ট ১, ২০১৯
টেস্টে বাড়তি ফি: ৫ হাসপাতালকে ১৮ লাখ টাকা জরিমানা অভিযান চালিয়ে জরিমানা করা হচ্ছে একটি হাসপাতালকে

ঢাকা: ডেঙ্গু পরীক্ষার বাড়তি ফি নেওয়াসহ বিভিন্ন অভিযোগে রাজধানীর পল্টন ও ফকিরাপুল এলাকার পাঁচটি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারকে ১৮ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৩১ জুলাই) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

তিনি জানান, পল্টন ও ফকিরাপুল এলাকায় ইসলামী ব্যাংক স্পেশালাইজড হাসপাতাল, আপন মেডিকেল সেন্টার, মেডিকাস ডায়াগনস্টিক সেন্টার, সোহাগ ডায়াগনস্টিক, ইসলামী স্পেশালাইজড অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়।

এসময় হাসপাতালগুলোতে ডেঙ্গু পরীক্ষার জন্য বাড়তি ফি আদায়সহ পরীক্ষা না করে রিপোর্ট দেওয়া, রিপোর্টে ডাক্তারের জাল সই, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ সার্জিক্যাল সামগ্রী ও ওষুধ পাওয়াসহ নানা অনিয়ম দেখা গেছে।

এসব অভিযোগে পাঁচটি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও দু’টি প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর ও ওষুধ প্রশাসন অধিদফতরের সহযোগিতায় র‌্যাব-৩ এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। ধারাবাহিকভাবে র‌্যাবের এ অভিযান পরিচালিত হবে বলেও জানান সারওয়ার আলম।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।