ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দামুড়হুদা উপজেলায় ১৪ দিনের ‘লকডাউন’ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জুন ১৪, ২০২১
দামুড়হুদা উপজেলায় ১৪ দিনের ‘লকডাউন’  প্রশাসনের সভা

চুয়াডাঙ্গা: করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় চুয়াডাঙ্গার সীমান্তবর্তী দামুড়হুদা উপজেলায় ১৪ দিনের ‘লকডাউন’ ঘোষণা করেছে জেলা প্রশাসন।  

মঙ্গলবার (১৫ জুন) সকাল ৬টা থেকে এ ‘লকডাউন’ কার্যকর হবে।

এসময় জরুরি পরিসেবা ছাড়া সব ধরনের যানবাহন বন্ধ থাকবে।

সোমবার (১৪ জুন) দুপুরে দামুড়হুদা উপজেলা কোভিড-১৯ সংক্রান্ত জরুরি সভায় এ সিদ্ধান্তের কথা জানান জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

তিনি বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে ১৫ জুন সকাল ৬টা থেকে ২৮ জুন রাত ১২টা পর্যন্ত গোটা উপজেলায় কঠোর বিধি নিষেধ জারি করা হয়েছে। এসময়ে জনসাধারণকে বাড়ির বাইরে বের না হওয়ার জন্য নিদের্শনা দেওয়া হয়েছে। একইসঙ্গে জরুরি পরিসেবা ছাড়া সব ধরনের যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। উপজেলা এলাকায় যেকোন ধরনের জনসমাগম এড়াতে এবং বিধি নিষেধ প্রতিপালনে নিয়মিত তদারকি করবে প্রশাসন।

দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিলারা রহমানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলী মুনছুর বাবু, সিভিল সার্জনের কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা ডা. আওলিয়ার রহমানসহ জেলা ও উপজেলা পর্যায়ের সব কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ।

এর আগে সংক্রমণ বেড়ে যাওয়ায় একই উপজেলার তিনটি ইউনিয়নের সীমান্তবর্তী ১৬টি গ্রাম ‘লকডাউনে’র আওতায় আনা হয়। সে ‘লকডাউন’ চলমান ছিল। এর মধ্যে নতুন করে গোটা উপজেলাকে ‘লকডাউনে’র আওতায় আনা হলো।

এদিকে গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গা জেলায় ৫৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ২৭৯ জন। মারা গেছেন ৭১ জন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুন ১৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।