ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

প্রতিটি সদর হাসপাতালে বার্ন ইউনিট স্থাপনের উদ্যোগ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২১
প্রতিটি সদর হাসপাতালে বার্ন ইউনিট স্থাপনের উদ্যোগ 

ঢাকা: দেশের প্রতিটি জেলা সদর হাসপাতালে সরকার বার্ন ইউনিট স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।
বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্ন-উত্তর পর্বে জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হকের এক প্রশ্নের লিখিত উত্তরে স্বাস্থ্যমন্ত্রী একথা জানান।

বৃহস্পতিবার প্রশ্ন উত্তর পর্ব টেবিলে উত্থাপিত হয়। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।
 

জাহিদ মালেক বলেন, অগ্নিদগ্ধ রোগীদের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য সরকার দেশের প্রতিটি জেলা সদর হাসপাতালে বার্ন ইউনিট স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে।

আওয়ামী লীগের আসনের সংসদ সদস্য কাজিম উদ্দিন আহম্মেদের অপর এক প্রশ্নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক জানান, দেশের ৩৮ টি সরকারি মেডিক্যাল কলেজে ৪ হাজার ৩৫০ টি ও ৭৬ টি বেসরকারি মেডিক্যাল কলেজে ৬ হাজার ৬৫৪ টি আসন রয়েছে।

আওয়ামী লীগের আরেক সদস্য এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে বেসরকারি হাসপাতালসমূহ স্থাপন ও পরিচালনার জন্য অধ্যাদেশ মোতাবেক কার্যক্রম গ্রহণ হয়ে থাকে। অধ্যাদেশ অনুযায়ী বেসরকারি হাসপাতালসমূহ স্থাপন ও পরিচালনা সময়োপযোগী নয়, বিধায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ- স্বাস্থ্য সেবা ও সুরক্ষা আইন, ২০১৯ শীর্ষক একটি যুগোপযোগী আইন প্রণয়নের কার্যক্রম চলমান রয়েছে। দ্রুতই এই আইনের রূপরেখা চূড়ান্ত করে বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করা হবে।

 বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২১ 
এসকে/এসআইএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa