ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

মৌলভীবাজারে গণটিকা কার্যক্রম শুরু মঙ্গলবার

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২১
মৌলভীবাজারে গণটিকা কার্যক্রম শুরু মঙ্গলবার

মৌলভীবাজার: মৌলভীবাজারে করোনাভাইরাসের গণটিকা কার্যক্রম শুরু হচ্ছে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর)। জেলার সব ইউনিয়ন ও পৌরসভার ১১২টি কেন্দ্রে টিকা দেওয়া হবে।

গত ৭ আগস্ট গণটিকা কার্যক্রমে যারা প্রথম ডোজ নিয়েছিলেন তারাই শুধু দ্বিতীয় ডোজ টিকা নিতে পারবেন। এ ক্ষেত্রে অবশ্যই টিকা কার্ড সঙ্গে আনতে হবে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গণটিকায় প্রথম ডোজ যিনি যে কেন্দ্রে নিয়েছিলেন সেই কেন্দ্রে দ্বিতীয় ডোজ নিতে হবে। কেন্দ্র পরিবর্তন করে টিকা নেওয়া যাবে না। গণটিকাদান কার্যক্রমের দ্বিতীয় ডোজের জন্য ইতোমধ্যে ৪৯ হাজার ২৪২ ডোজ টিকা মৌলভীবাজারে পৌঁছেছে।

মৌলভীবাজারের ৬৭টি ইউনিয়নে একটি করে কেন্দ্র ও ৩টি বুথ রয়েছে। আর ৫টি পৌরসভার ৯টি ওয়ার্ডে একটি করে কেন্দ্র আর ২টি বুথ রয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান বলেন, আগামীকাল মঙ্গলবার ৭ সেপ্টেম্বর পৌরসভার ৯টি কেন্দ্রে সিনোফার্মের টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে। যারা গত ৭ আগস্ট প্রথম ডোজ নিয়েছিলেন, তারা স্বাস্থ্যবিধি মেনে দ্বিতীয় ডোজ নিতে পারবেন।

করোনাভাইরাস প্রতিরোধে দেশের অধিকাংশ জনগণকে টিকার আওতায় আনতে গত ৭ আগস্ট থেকে ছয় দিনের গণটিকা কর্মসূচি পরিচালনার সিদ্ধান্ত নেয় সরকার। তখন সাধারণ মানুষের ব্যাপক সাড়া মিললেও টিকার সরবরাহ কম ছিল। ফলে মাত্র একদিন টিকাদান কর্মসূচি চলে।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১
বিবিবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa