ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

করোনা-উপসর্গ নিয়ে মমেকে আরও ৯ মৃত্যু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
করোনা-উপসর্গ নিয়ে মমেকে আরও ৯ মৃত্যু  ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতাল

ময়মনসিংহ: সারা দেশের হাসপাতালগুলোতে করোনা ও উপসর্গে মৃতের সংখ্যা শূন্যতে নেমে এলেও ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালে কমছে না মৃত্যু। উল্টো বেড়েছে মৃত্যুর সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে আরও নয় জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা উপসর্গ নিয়ে আটজন ও একজন করোনায় মারা গেছেন।

শনিবার (২৫ সেপ্টেম্বর) বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন মমেক করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন।  

তিনি জানান, শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটটিতে উপসর্গ নিয়ে মারা যাওয়া আট জনের মধ্যে ময়মনসিংহের চার, নেত্রকোনার তিন ও টাঙ্গাইলের একজন রয়েছেন।  

তারা হলেন- ময়মনসিংহ সদরের সমলা (৭০), তহুরা বেগম (৪৫), তারাকান্দা উপজেলার আয়েশা খাতুন (৭৫), হালুয়াঘাটের মেদেন সিথিল (৬২), নেত্রকোনা সদরের আয়েশা আক্তার (৭০), দুর্গাপুর উপজেলার প্রমোধ পাল (৬০), মোহনগঞ্জেত শফিকুল ইসলাম (১৫) ও টাঙ্গাইলের গোপালপুরের হাসমত আলী (৬০)।  

এছাড়াও একই সময়ের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা অনিল চক্রবর্তী (৮৫) নামে আরেক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি ময়মনসিংহ সদরের বাসিন্দা।  

এ নিয়ে চলতি সেপ্টেম্বর মাসে মমেক হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে ১০৬ জনের মৃত্যু হলো। এর আগে গত জুলাই ও আগস্ট মাসে ৯০১ জনের মৃত্যু হয়েছিল।  

ডা. মহিউদ্দিন খান মুন আরও জানান, করোনা ইউনিটে নতুন করে ১৭ জন ভর্তিসহ ১৩৩ জন রোগী চিকিৎসাধীন। এদের মধ্যে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন ১২ জন। আর ওই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন।  

ময়মনসিংহের জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম বাংলানিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় ১৮২টি নমুনা পরীক্ষায় ১২ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬ দশমিক ৫৯ শতাংশ।  

এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ২১ হাজার ৮৫৮ জন এবং সুস্থ হয়েছেন ২০ হাজার ৮১১ জন।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa