ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

গণ টিকা: অগ্রাধিকার পাবেন চল্লিশোর্ধরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
গণ টিকা: অগ্রাধিকার পাবেন চল্লিশোর্ধরা

ঢাকা: মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গণ টিকাদান কর্মসূচিতে চল্লিশোর্ধ ব্যক্তিদের অগ্রাধিকার দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এ বি এম খুরশিদ আলম।

সোমবার (২৭ সেপ্টেম্বর) বিকেল চারটায় স্বাস্থ্য অধিদপ্তরের ফেসবুক পেজ থেকে লাইভে এসে তিনি একথা জানান।

অধ্যাপক এ বি এম খুরশিদ আলম বলেন, একটা কথা আমাদের অবশ্যই মনে রাখতে হবে, কোনোভাবেই আমাদের ইপিআই সেন্টারের ভ্যাকসিন কার্যক্রম বন্ধ করা যাবে না। এই ক্যাম্পেইনে ২৫ বছরের ঊর্ধ্বে যারা আগে থেকে নির্ধারিত তাদেরকে আমরা এসএমএসের মাধ্যমে জানিয়ে দিয়ে টিকা দেব। আমরা চল্লিশোর্ধ জনগণকে অগ্রাধিকার দেব। একই সঙ্গে বয়স্ক, প্রতিবন্ধী এবং নারীদেরকে আমরা বিবেচনায় রাখবো।

তিনি আরও বলেন, গর্ভবতী এবং স্তন্যদানকারী মায়েরা এই গণ টিকাদান কর্মসূচির আওতায় আসবে না। ভ্যাকসিন নেওয়ার জন্য জাতীয় পরিচয় পত্র এবং টিকা কার্ড অবশ্যই সঙ্গে আনতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন,  মঙ্গলবার গণটিকা দান কর্মসূচিতে শুধুমাত্র প্রথম ডোজের টিকা দেওয়া হবে এবং পরবর্তী মাসের একই তারিখে নির্ধারিত সময়ে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa