ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

ফেনীতে টিকা পাচ্ছে এইচএসসি পরীক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
ফেনীতে টিকা পাচ্ছে এইচএসসি পরীক্ষার্থীরা

ফেনী: ফেনীতে এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের করোনাভাইরাসের টিকাদান শুরু হয়েছে। শুরুতে জেলায় নির্ধারিত দুটি ভেনুতে এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হচ্ছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, আগামী ২ ডিসেম্বর থেকে সারাদেশের মতো ফেনীতেও এইচএসসি পরীক্ষায় অংশ নেবে শিক্ষার্থীরা। নির্দেশনার আলোকে জেলায় শুরুতেই করোনা টিকা এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের শরীরে প্রয়োগ করা হচ্ছে। সে লক্ষে ছাত্রদের জন্য ফেনী সেন্ট্রাল উচ্চ বিদ্যালয় ও ছাত্রীদের জন্য ফেনী শিশু নিকেতন কালেক্টরেট স্কুলে অস্থায়ী বুথ তৈরি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫নভেম্বর) টিকা কার্যক্রমের উদ্বোধন করেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান, জেলা সিভিল সার্জন মো. রফিক উস-সালেহীন।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সলিম উল্লাহ, পৌর কাউন্সিলর সাইফুল ইসলাম সাইফু, ফেনী সেন্ট্রাল হাইস্কুলের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম প্রমুখ।

জেলা সিভিল সার্জন অফিস জানায়, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এসব কেন্দ্রে প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশনার আলোকে শিক্ষার্থীরা পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র প্রদর্শন করে সহজেই টিকা নিতে পারবে।

ফেনী জেলা সিভিল সার্জন ডা. রফিক উস সালেহীন জানান, টিকা প্রয়োগ করতে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনার আলোকে নির্ধারিত তারিখে পরীক্ষার্থীরা প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড প্রদর্শন করলেই টিকা পাবে।

সিভিল সার্জন জানান, পরীক্ষার্থীদের টিকাদান শেষ হলে ১২ থেকে ১৭ বছর বয়সী সব শিক্ষার্থীর শরীরে ফাইজারের টিকা প্রয়োগ শুরু করা হবে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, আগামী ২ ডিসেম্বর অনুষ্ঠেয় এইচএসসি পরীক্ষায় ১৪টি কেন্দ্রে ১২ হাজার ৪২৯ জন ও আলীম পরীক্ষায় ৭টি কেন্দ্রে ২ হাজার ৮২১ জন অংশ নেওয়ার কথা রয়েছে।

প্রথম দিনে শিশু নিকেতন কালেক্টরেট স্কুলকেন্দ্রে টিকা নিয়েছে ৭৩৮ জন এবং সেন্ট্রাল হাইস্কুল কেন্দ্রে নিয়েছে ৫৮৮ জন শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa